ভারতে কাবাডি খেলোয়াড়দের জন্য বাড়ি খুঁজছে ফেডারেশন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৪ এপ্রিল ২০২২

এশিয়ান গেমসের প্রস্তুতি হিসেবে পুরুষ ও নারী কাবাডি দলকে ট্রেনিং ও প্রীতি ম্যাচ খেলার ভারত পাঠাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। দেড় মাসের এই সফরের জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন ২০ জন পুরুষ খেলোয়াড় ও ২৪ জন নারী খেলোয়াড় বাছাই করেছে।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এ নেওয়াজ সোহাগ বলেছেন, আগামী সপ্তাহে পুরুষ ও কাবাডি দল ভারতে যাবে।

এই সফরের জন্য পুরুষ দলের কোচ মনোনীত হয়েছেন আবদুল জলিল। তার দুই সহকারী বাদশা মিয়া ও বজলুর রশিদ। মেয়েদের কোচ সুবিল চন্দ্র দাস। তার সহকারী শাহনাজ পারভীন মালেকা।

বাংলাদেশ নারী ও পুরুষ কাবাডি দল ভারতের মহারাস্ট্র ও হরিয়ানার বিভিন্ন স্থানে অনুশীলন ও প্রীতি ম্যাচ খেলবে। দেড় মাসে দুই দলকে কমপক্ষে ১০ টি করে প্রীতি ম্যাচ খেলানোর পরিকল্পনা আছে ফেডারেশনের।

মার্চে অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে বাংলাদেশের ১৫ সদস্যের যে স্কোয়াড ছিল তারা সবাই মনোনীত হয়েছেন ভারত সফরের জন্য। এর বাইরে থেকে ঢুকেছেন ৫ জন।

দুই দলেরই ভারত যাওয়ার কথা ছিল এপ্রিলের প্রথম সপ্তাহে। ভারতযাত্রায় কয়েকদিন বিলম্ব হচ্ছে বেশ কয়েকজন খেলোয়াড়ের পাসপোর্ট সমস্যার কারণে। সব ঠিকঠাক করে দল দুইটি আগামী ৭-৮ দিনের মধ্যে ভারত যেতে পারবে বলে আশা করছে ফেডারেশন।

এখন পুরুষ ও নারী খেলোয়াড়দের থাকার জন্য ভারতে দুটি আলাদা বাড়ি খুঁজছে ফেডারেশন। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এ নেওয়াজ সোহাগ বলেছেন, ‘আমাদের দল দুটির জন্য দুইটি বাড়ী পাওয়া যায় কিনা সেটা আমরা দেখছি। দেড় মাস হোটেলে না রেখে খালি বাড়ী ভাড়া করতে পারলে সুবিধা হবে। তাতে খরচও যেমন কমবে তেমন ঘরোয়া পরিবেশের মতো থেকে খেলোয়াড়রা অনুশীলন করতে এবং প্রীতি ম্যাচ খেলতে পারবেন।’

পুরুষ দল

কোচ : আবদুল জলিল।

সহকারী কোচ : বাদশা মিয়া ও বজলুর রশিদ।

খেলোয়াড় : তুহিন তরফদার, আরদুজ্জামান মুন্সি, জাকির হোসেন, মনিরুল চৌধুরী, সবুজ মিয়া, ফেরদাউস শেখ, আরিফ রব্বানী, রবিউল আওয়াল, নাসির উদ্দিন শরীফ, মিজানুর রহমান, দ্বিপায়ন গোলদার, রাজিব আহমেদ, রোমান হোসেন, জুয়েল মিয়া, লিটন আলী, সাজেদুল চাকলাদার, আবদুল মোমিন মন্ডল, আল আমিন, আবদুল আলিম ও সম্রাট মিয়া।

নারী দল

কোচ: সুবিমল চন্দ্র দাস

সহকারী কোচ: শাহনাজ পারভীন মালেকা।

খেলোয়াড়: হাফিজা আক্তার, দিশা মনি সরকার, রেখা আক্তারী, লাকি আক্তার, স্বরসতি রানী, বৃষ্টি বিশ্বাস, মিতা খাতুন, মেয়েবী চাকমা, রিতু খানম, নিরতা চাকমা, বেবি চাকমা, সুমা আক্তার, নবষী চাকমা, নুরুন্নাহার আক্তার মিতু, লুবা আক্তার, আঞ্জুয়ারা রাত্রী, লায়লা খানম, ছন্দা, তাহরীম, সোমাইয়া ইসলাম মিতু, মাও চিং মারমা, ইস্যাংমা মারমা, স্মৃতি আক্তার, লাবনী আক্তার।

আরআই/এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।