মাশরাফির মতোই মাঠ কাঁপাতে চান মোরসালিন


প্রকাশিত: ০৫:৫৩ এএম, ২৬ জানুয়ারি ২০১৬
মাশরাফির মতোই মাঠ কাঁপাতে চান মোরসালিন

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ছোট ভাই মোরসালিন বিন মুর্তজা নিজেও হতে চান দেশ সেরা ক্রিকেটার। বড় ভাইয়ের মতোই মাঠ কাঁপাতে চান এ তরুণ পেসার। বড় ভাই মাশরাফির মতোই তিনিও ডান হাতি পেসার, তার বলেও আছে বড় ভাইয়ের মতোই গতি।

রোববার থেকে শুরু হয়েছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস আয়োজিত ফেয়ার প্লে ক্রিকেট টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টেই ইউল্যাবের হয়ে খেলছেন মোরসালিন। উদ্বোধনী ম্যাচে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির বিপক্ষে চার ওভারে বিশ রান দিয়ে মোরসালিন নিয়েছেন একটি উইকেট। ইয়র্কার লেংথের একটি বলে উইকেটটি নেন তিনি। শেষ দিকে ডিপ মিড উইকেটে একটি ভালো ক্যাচও নেন তিনি।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসে বিবিএ তৃতীয় বর্ষের ছাত্র মোরসালিন জানান, মাঝখানে একটু দূরে সরে গিয়েছিলাম ক্রিকেট থেকে। এটা আমারই ভুল, নাহলে হয়তো এখন পুরোদস্তুর ক্রিকেটারই থাকতাম। যাই হোক, সময় শেষ হয়ে যায়নি। আমি নিজেকে প্রস্তুত করছি।

ম্যাচ শেষে মোরসালিন নিজের ক্রিকেট জীবনের গল্পও বলেন, আমি দ্বিতীয় বিভাগে চার মৌসুম আগে উদয়াচল ক্লাবের হয়ে সর্বাধিক উইকেট শিকারী বোলার ছিলাম। প্রথম বিভাগে খেলেছি আজাদ স্পোর্টিং ক্লাবের হয়ে। তিন মৌসুম আগে প্রিমিয়ার বিভাগে খেলার কথা ছিল ওল্ড ডিওএইচএসের হয়ে। খালেদ মাহমুদ তখন দলের কোচ, সেবার বগুড়ায় হচ্ছিলো প্রিমিয়ার ক্রিকেট। জাতীয় দলের খেলোয়াড়রা তখন বিদেশে ছিলেন। শেষ পর্যন্ত রুবেল হোসেন ও ডলার মাহমুদ ফিরে আসায় পুরো মৌসুম আমার শুধু নেটেই কাটাতে হয়। এরপর মনোসংযোগ হারিয়ে ফেলি। যাই হোক এখন আবার চেষ্টা করছি ট্র্যাকে ফেরার। মোটিভেশন হারাইনি।

বড় ভাই মাশরাফির সঙ্গে কথাবার্তা নিয়মিতই হয় মোরসালিনের। তবে মোরসালিন চান নিজ যোগ্যতায় এগিয়ে যেতে, হ্যাঁ, মাঝেমধ্যে মাশরাফির ভাই হিসেবে পরিচিত হই। তবে মাঠে তো অবশ্যই প্রমাণ করতে হবে আমার যোগ্যতা কতটুকু। আমি তাই নিজেকে নিয়েই ভাবি।

নিজে পেসার, তাই স্বাভাবিকভাবেই গতির বোলারদেরই পছন্দ মোরসালিনের। এ প্রসঙ্গে বলতে গিয়ে মোরসালিন বলেন, শেন বন্ড ও ব্রেট লি আমার প্রিয় বোলার। আমার ইচ্ছে তাদের গতিতে বল করা। উঁচু দরের কোচিং এখনো পাইনি আমি। পেলে হয়তো বুঝতে পারতাম আর কী কী করার ক্ষমতা আছে। আমি ইতিবাচকভাবেই সামনে তাকিয়ে আছি।

উল্লেখ্য, মোরসালিন বিন মুর্তজা, মাশরাফির নয় বছরের ছোট এবং একমাত্র ভাই।

বিএ