নেটফ্লিক্সে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:১৮ পিএম, ০৪ জুন ২০২১

নতুন ফিচার নিয়ে আসছে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। এ ফিচারটি ব্যবহার করে গ্রাহকরা নেটফ্লিক্সে থাকা সিনেমা বা ওয়েব সিরিজের মজার সব ক্লিপিংস দেখতে পারবেন। অন্যদিকে শেয়ারও করতে পারবেন। নতুন এই ফিচারটির নাম ফাস্ট লাফ।

একই সঙ্গে এই ফিচারটির সাহায্যে স্ট্যান্ড-আপ স্পেসাল শোয়ের মজার ক্লিপিংসও দেখতে পাবেন গ্রাহকরা। গত মার্চ মাসে এই ফিচারটিকে আমেরিকা, ইউকে, কানাডা আর অস্ট্রেলিয়ার গ্রাহকদের জন্য লঞ্চ করা হয়েছিল। এবার ভারতে এই ফিচারটির টেস্টিং শুরু হয়ে গিয়েছে, যা খুব শীঘ্রই লঞ্চ করা হবে।

টেস্টিং এর জন্য কোম্পানি এই ফিচারটিকে কিছু নির্দিষ্ট লোকের জন্য চালু করে দিয়েছে। এই ফিচারটি ব্যবহার করার জন্য ইউজারকে নেটফ্লিক্স অ্যাপে গিয়ে ন্যাভিগেশন মেনুতে যেতে হবে। এখানে গিয়ে ফাস্ট লাফ নামে একই ট্যাব দেখতে পাবেন, সেটিতে ক্লিক করুন। এরপর স্বয়ংক্রিয়ভাবে এক এক করে ক্লিপিংস প্লে হতে শুরু হয়ে যাবে।

নেটফ্লিক্সের ফাস্ট লাফ ফিচারে ইউজাররা যে ক্লিপিংসগুলো দেখতে পাবেন, সেগুলোতে তারা হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং ট্যুইটারে শেয়ার করতে পারবেন। এই ক্লিপিংসগুলো দেখার সময় যদি ইউজার সেই নির্দিষ্ট পুরো সিনেমা বা ওয়েব সিরিজটি দেখতে চান, তাহলে প্লে বাটনে ক্লিক করলেই হবে। সেই সঙ্গে ইউজার যদি ফাস্ট লাফ ক্লিপের সিমেমা বা ওয়েব সিরিজটি পরে দেখবে বলে মনে করেন, তাহলে তারা সেটিকে লিস্টেও যোগ করে নিতে পারবেন।

একটি রিপোর্ট অনুযায়ী, নেটফ্লিক্সের এক মুখপাত্র জানিয়েছেন যে, আমরা আমাদের ইউজারদের জন্য ভালো ও উন্নত সেবা দিতে সব সময় চেষ্টা করে যাচ্ছি। তিনি আরও বলেছেন যে, আমাদের অনেক ব্যবহারকারী কমেডি দৃশ্য পছন্দ করেন। আর এই কারণেই আমরা এই ফাস্ট লাফ ফিচারটি চালু করেছি। এই ফিচারে ইউজাররা নতুন শো আর এবং ক্লাসিক সিন আবিষ্কার করার সুযোগ পাবেন।

এমএমএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]