ভিডিও মিউট চালু করলো গুগল মিট

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৪ অক্টোবর ২০২১

গুগল নিয়ে এলো নতুন ফিচার। মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল তাদের ভিডিও কনফারেন্সিং সেবা মিটে গ্রুপ কলের ক্ষেত্রে অডিও’র পর ‘ভিডিও মিউট’ অপশন যুক্ত করেছে। এর ফলে গুগল মিটে এখন হোস্ট প্রয়োজনে অংশগ্রহণকারীর মাইক্রোফোন ও ক্যামেরা দুটিই অফ করে দিতে পারবেন।

নির্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এ সুযোগ থাকছে। ফলে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করতে পারবেন না। যদি না হোস্ট তাদের আবার ফিরিয়ে আনেন। তবে হোস্টকে কাজটি করতে হবে ডেস্কটপ বা ল্যাপটপ থেকে।

সংবাদ মাধ্যম এনগেজেট জানায়, মূলত লকের এ সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে।

তারা আরও জানায়, কেউ যদি গুগল মিটের অ্যান্ড্রয়েড বা আইওএসের এমন কোনো সংস্করণ ব্যবহার করে যেখানে অডিও এবং ভিডিও লক সাপোর্ট করে না তাদের ক্ষেত্রে হোস্ট এই ফিচার চালু করা মাত্র তারা কল থেকে বাদ পড়ে যাবে। এরপর তাদের আবার নতুন করে যুক্ত হতে হবে মিটিংয়ে। একইসঙ্গে তাদের অ্যাপ আপডেট করার জন্য জানানো হবে। এছাড়া এর মাধ্যমে হোস্ট কোনো নির্দিষ্ট ব্যক্তিকে বারবার অংশগ্রহণ করতে উৎসাহ দিতে পারবেন।

সূত্র: এনগেজেট

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]