‘আনডো বাটন’ যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৬ অক্টোবর ২০২১

বিশ্বের অন্যতম জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপস হোয়াটসঅ্যাপ। দিন দিন এর ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। তাই তো প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নতুন নতুন ফিচার যুক্ত করছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ। সেই ধারাবাহিকতায় এবার গ্রাহকদের চাহিদা এবং সুবিধার কথা মাথায় রেখে নতুন নতুন ফিচার নিয়ে আসছে সংস্থাটি।

মূলত স্ট্যাটাস আপডেটের জন্য আনডো বাটন নামে একটি ফিচার যুক্ত করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপ স্টোরিতে যেসব ছবি প্রকাশ করা হয় তা ইনস্টাগ্রামের মতো ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যায়। এছাড়া ভুলবশত যদি কিছু হোয়াটসঅ্যাপ স্টোরিতে শেয়ার হয়ে যায় তা ডিলিট করার সুযোগ থাকে না। তবে আনডো বাটনের সাহায্যে এটিকে সঙ্গে সঙ্গে রিমুভ করে দেওয়া যাবে এবং চাইলে অনিচ্ছাকৃত কোনো স্টোরি আপডেট করে দেওয়ার সুযোগ থাকবে।

নতুন এই ফিচারটি অ্যান্ড্রয়েড বেটা ভার্জন ২.২১.২২.৬ এ যুক্ত করা হয়েছে। এছাড়া হোয়াটসঅ্যাপ বেটা অ্যান্ড্রয়েড ভার্সন ২.২১.২২.৫ তেও এ সুবিধা পাওয়া যাবে। খুব শিগগিরই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচারটির সুবিধা পাবেন।

সূত্র: ইন্ডিয়া টাইমস

কেএসকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]