প্রকাশ্যে পিক্সেল ৬এ’র ছবি, থাকছে না হেডফোন জ্যাক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২২ নভেম্বর ২০২১

সম্প্রতি নির্ভরযোগ্য প্রযুক্তি সাইড লিকার স্টিভ হেমারস্টোফারে একটি স্মার্টফোনের ছবি প্রকাশ্যে এসেছে। গুঞ্জন উঠেছে এটি গুগলের পিক্সেল ৬এ স্মার্টফোনের ছবি। তবে এই ফোনে থাকছে না কোনো হেডফোন জ্যাক।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ‘প্রিমিয়াম’ দামের পিক্সেল ৬-এর মতোই দেখতে ৬এ। স্মার্টফোনটি পেছনে ফ্ল্যাশসহ মোট দুটি ক্যামেরা থাকতে পারে। ছবিতে স্মার্টফোনটির নিচের অংশে ইউএসবি-সি পোর্ট, স্পিকার আর মাইক্রোফোনের জ্যাক দেখা যাচ্ছে। তবে কোনো হেডফোনের জ্যাক নজরে পরেনি প্রযুক্তি বিশ্লেষকদের।

৯টু৫গুগল বলছে, কথিত এই পিক্সেল ৬এ ডিভাইসের বাইরের অংশে কোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নজরে পড়ে নি তাদের। অর্থাৎ, ধরে নেওয়া যায় পিক্সেল ৬ এবং ৬ প্রো’র মতো ৬এ-তেও হয়তো সেন্সরটি থাকছে স্ক্রিনের নিচেই। স্ক্যানার সেন্সরটির পারফর্মেন্স জটিলতার কারণে নানান অভিযোগ এসেছিল ব্যবহারকারীদের কাছ থেকে। সম্প্রতি এক সমাধানে আপডেট এনেছে গুগল।

মাঝারি দামের স্মার্টফোনগুলোর মধ্যে পিক্সেল ৬এ হতে পারে প্রথম স্মার্টফোন যেটাতে থাকবে না কোনো হেডফোন জ্যাক। পিক্সেল ৩, ৪ এবং ৫-এ হেডফোন জ্যাক না থাকলেও, পিক্সেল ৩এ, ৪এ এবং ৫এ-তে হেডফোন জ্যাক ছিল।

পিক্সেল ৬এ, পিক্সেল ৬ এবং ৬ প্রো’র চেয়ে আরও ‘কম্প্যাক্ট’ হবে, বলেই শোনা যাচ্ছে। বলা হচ্ছে স্মার্টফোনটির আকার হবে ১৫২.২ বাই ৭১.৮ বাই ৮.৭ মিলিমিটার এবং ৬.২ ইঞ্চির ডিসপ্লে থাকবে এতে। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, মাঝারি দামের স্মার্টফোন ক্রেতাদের কথা মাথায় রেখেই পিক্সেল সিরিজের নকশা করছে গুগল।

গত অক্টোবরেই বাজারে পিক্সেল ৬ এবং ৬ প্রো’র অভিষেক হয়েছে। তবে পিক্সেল ৬এ কবে বাজারে আসবে তার কোনো তথ্যই দিতে পারেননি কেউ। তাই পিক্সেল ৬এ এর জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে ক্রেতাদের।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]