ইনোভেশন অ্যান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো মবিজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৫ অক্টোবর ২০২২

ইনোভেশন অ্যান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছে দেশের প্রতিশ্রুতিশীল ডিজিটাল মার্কেটিং প্ল্যাটফর্ম মবিজ ডটকম (mawbiz.com.bd)।

ব্রিটিশ বিজনেস ম্যাগাজিন করপোরেট লাইভওয়্যারের পক্ষ থেকে প্রতিবছর এ মর্যাদাপূর্ণ পুরস্কার দেওয়া হয়। উদ্ভাবন, পণ্য এবং সেবা, প্রযুক্তির ব্যবহার, টেকসই উন্নয়ন, মার্কেটিং ও ব্র্যান্ডিং, কর্মী সন্তুষ্টি এবং ব্যবসায়-নৈতিকতা ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করা প্রতিষ্ঠানগুলোর ব্যতিক্রমধর্মী কাজ ও উদ্ভাবনের স্বীকৃতি হিসেবে এ বিশেষ পুরস্কার দেওয়া হয়।

মবিজ বাংলাদেশের একটি ব্যবসায়িক সার্চ ইঞ্জিন এবং ডিজিটাল মার্কেটিং প্ল্যাটফর্ম। টেকসই ব্র্যান্ডিং, সামাজিক অগ্রগতি এবং নলেজ শেয়ারিং- এ তিন গুরুত্বপূর্ণ ভিত্তির ওপর প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে। এ তিন ভিত্তির মূল লক্ষ্য হচ্ছে, ছোট-বড়-মাঝারি সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠানের জন্য নিজস্ব ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়া। মবিজে নিবন্ধিত ব্যবসা প্রতিষ্ঠানগুলো অতি সহজে ডিজিটাল বিজ্ঞাপন, ফ্লায়ার, সেলস/ডিল অফার, কুপন ইত্যাদি তৈরি করে যেমন ব্যবসার প্রচার ও প্রসার করতে পারে তেমনই দীর্ঘমেয়াদি টেকসই ব্র্যান্ড ইমেজ তৈরি করার জন্য প্রয়োজনীয় কৌশলগত সমাধান পেতে পারে। কয়েকজন প্রগতিশীল তরুণ উদ্যোক্তাদের হাত ধরে ২০১৭ সালে যাত্রা শুরু করা প্রকল্পটি এরই মধ্যে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও শ্রেণিপেশার মানুষের আস্থা অর্জন করেছে।

এ পুরস্কার প্রসঙ্গে মবিজের ব্যবস্থাপনা পরিচালক ড. এম.আর. ম্যাক্সিম বলেন, বিশ্বজুড়ে বাছাই করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিদের এই পুরস্কার প্রদান করা হয়ে থাকে। বাংলাদেশের একমাত্র ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে এই পুরস্কার জিততে পেরে আমরা সম্মানিত ও গর্বিত। নিঃসন্দেহে এ ধরনের স্বীকৃতি আমাদের টেকসই ব্র্যান্ডিং ও সামাজিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে আরও বেশি অনুপ্রাণিত করবে।

মবিজ ২০২১ সালের গ্লোবাল গ্রিন বিজনেস অ্যাওয়ার্ড লাভ করে, যা যুক্তরাজ্যভিত্তিক প্রকাশনা সংস্থা অ্যাকুইজিশন ইন্টারন্যাশনাল দ্বারা প্রস্তাবিত হয়েছিল।

এইচএস/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।