ভার্সিটির রিপোর্ট-প্রেজেন্টেশন তৈরি করে দেবে চ্যাটজিপিটি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৫০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

বর্তমানে ওপেনআই, চ্যাটজিপিটি, এআই এই শব্দগুলো সবার কাছেই কমবেশি পরিচিত। বিশ্বে আলোড়ল সৃষ্টি করেছে এই নতুন চ্যাটবট চ্যাটজিপিটি। আপনার মনের সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এখানে। এমনকি গান, কবিতা লিখতে চাইলে তাও লিখে দেবে চ্যাটজিটিপি।

চ্যাটজিপিটির পূর্ণ রূপ হচ্ছে চ্যাট জেনারেটিভ প্রি-ট্রেইনড ট্রান্সফর্মার। এটি হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তার এমন একটি অ্যাপলিকেশন যাকে বলা হয় ‘লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল টুলস’। এটি চালু করেছে ওপেনএআই। ওপেনআই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রভিত্তিক একটি কোম্পানি, যার একজন প্রতিষ্ঠাতা হলেন ধনকুবের ইলন মাস্ক।

আরও পড়ুন: চ্যাটজিপিটি ও আমাদের ভবিষ্যৎ

গত বছরের নভেম্বরে তৈরি হওয়ার পর সারা বিশ্বেই এখন চ্যাটজিপিটি নিয়ে একটা আগ্রহ তৈরি হয়েছে। শুধু জানুয়ারি মাসেই বিশ্বের প্রায় ১০ কোটি মানুষ চ্যাটজিপিটি ব্যবহার করেছে। এটি কৃত্রিম বুদ্ধিমত্তার একটি চ্যাটবট সিস্টেম বা আলাপচারিতা করার অ্যাপলিকেশন। সার্চ ইঞ্জিন হলে অন্যান্য সার্চ ইঞ্জিনের থেকে অনেকটাই আলাদা এই চ্যাটবটি।

চ্যাটজিপিটি রচনা লিখতে পারে, চাকরির বা ছুটির আবেদন, চুক্তিপত্র, কোন ঘটনা সম্পর্কে ব্যাখ্যা, ছোটখাটো প্রতিবেদন তৈরি করে দিতে পারে। এটি কম্পিউটার প্রোগ্রাম, গান বা কবিতাও লিখে দিতে পারে ব্যবহারকারীর জন্য। আবার আপনি চাইলে আপনার ভার্সিটির রিপোর্ট বা প্রেজেন্টেশন এই এআইয়ের মাধ্যমে লিখিয়ে নিতে পারবেন।

যে কোনো অ্যাসাইনমেন্টের প্রশ্নের উত্তর পাবেন এখানে। গুগলের মতো অসংখ্য লিঙ্ক দিয়ে আপনাকে দ্বিধায় ফেলবে না একেবারেই। নির্দিষ্ট প্রশ্নের উত্তরই শুধু জানাবে চ্যাটবটটি। ফলে খুব সহজেই আপনি আপনার সব প্রশ্নের উত্তর পাবেন। আপনার সিভি ও কভার লেটার লিখিয়ে নিতে পারবেন চ্যাটজিটিপির থেকে। অনেকেই বলছেন চ্যাটজিপিটি হচ্ছে একটি লাইব্রেরি। যেটি খোলা থাকে ২৪ ঘণ্টা। যখন খুশি যে কোনো বই পাবেন এখানে।

সূত্র: বিবোম/ মেক ইউজ অব

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।