পুরোনো মডেলের বাইক আনছে হিরো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০:৫০ এএম, ২৬ এপ্রিল ২০২৩

অন্যতম জনপ্রিয় বাইক নির্মাতা সংস্থা হিরো। এবার পুরোনো মডেলের একটি বাইক পুনরায় বাজারে আনছে। হিরো প্যাশন প্লাস মোটরবাইকটি ২০১৯ সালে বন্ধ হয়ে যায়। মূলত কম চাহিদার কারণে এই বাইক বন্ধ করে দিয়েছিল হিরো মটোকর্প। কিন্তু সম্প্রতি আবারও এই বাইক পুনরায় লঞ্চ করতে চলেছে সংস্থা।

এটি ছিল সংস্থার ১০০ সিসির একটি দুর্দান্ত মোটরবাইক। বর্তমানে যে প্যাশন বিক্রি হয় তাতে মেলে ১১০ সিসি ইঞ্জিন। যদিও সংস্থার ঝুলিতে এরই মধ্যে ১০০ সিসির স্প্লেন্ডর, এইচ এফ ডিলাক্সের মতো বেস্ট সেলিং বাইক রয়েছে।

হিরো প্যাশন প্লাসে থাকবে ৯৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৭.৯১ ব্রেক হর্সপাওয়ার এবং ৮.০৫ এনএম টর্ক তৈরি করবে। সঙ্গে মিলবে ৪ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। আশা করা যায়, সংস্থার অন্যান্য ১০০ সিসি বাইকের মতোই এটিতে ৫০ এর উপর মাইলেজ পাওয়া যাবে।

আরও পড়ুন: বাইকে জং ধরলে পরিষ্কার করবেন যেভাবে

ফিচার্সের ক্ষেত্রে এতে থাকতে চলেছে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সঙ্গে মোবাইল চার্জিং পোর্ট। এছাড়া মিলবে অ্যানালগ স্পিডোমিটার, চৌকো এলসিডি ডিসপ্লে। যেখানে ওডোমিটার, ট্রিপ মিটার, ফুয়েল গজ ইত্যাদি দেখা যাবে। এই বাইকে সংস্থার নিজস্ব আই৩এস স্টপ স্টার্ট প্রযুক্তিও থাকবে।

২০২৩ হিরো প্যাশন প্লাসের দাম সম্পর্কে এখনো জানায়নি সংস্থা। তবে এই সেগমেন্টে যেসব মোটরবাইক রয়েছে যেমন বাজাজ প্ল্যাটিনা এবং হোন্ডা সাইন ১০০ সিসির দাম যথাক্রমে ৫২ হাজার ৯১৫ টাকা এবং ৬৪ হাজার ৯০০ টাকা (এক্স-শোরুম)। ধারণা করা হচ্ছে, নতুন হিরো প্যাশন প্লাসের দামও এই রেঞ্জের মধ্যেই থাকতে পারে।
সূত্র: রাসলেন

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।