এআই ভয়েস সাপোর্ট পাবেন এই স্মার্টওয়াচে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০২ মে ২০২৩

ভারতীয় বাজারে লঞ্চ হলো স্মার্টওয়াচ ব্র্যান্ড নয়েজের নতুন ঘড়ি। দুর্দান্ত সব ফিচার ও দাম সাধ্যের মধ্যে থাকায় এর জনপ্রিয়তাও বেড়েছে। তাই তো নয়েজ একের পর এক নতুন স্মার্টওয়াচ আনছে বাজারে। এবার নয়েজের জনপ্রিয় সিরিজ ফিটের নতুন স্মার্টওয়াচ এলো বাজারে। যার নাম নয়েজ ফিট ফোর্স প্লাস।

নয়েজ ফিট ফোর্স প্লাস স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৪৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। সঙ্গে ৪৬৬x৪৬৬ পিক্সেল রেজোলিউশন এবং সর্বোচ্চ ৫৫০ নিটস ব্রাইটনেস। ১৩০টি স্পোর্টস মোড ও ১০০টির বেশি ওয়াচ ফেসের সুবিধা রয়েছে এই স্মার্টওয়াচে।

এছাড়াও ইন-বিল্ট থাকবে নয়েজ হেলথ স্যুট। ক্লাউড বেসড ওয়াচ ফেসের সাপোর্টও থাকছে এই ডিভাইসে। নয়েজফিট অ্যাপের সঙ্গে যুক্ত করতে পারবেন। হার্ট রেট সেন্সর, রক্তের অক্সিজেন মনিটর এবং ঘুম ট্র্যাকারের মতো ফিচারগুলো পাবেন। এছাড়াও নারী ব্যবহারকারীদের জন্য রয়েছে মাসিক চক্র ট্র্যাকার।

আরও পড়ুন: ১০ মিনিটের চার্জে ২৪ ঘণ্টা চলবে স্মার্টওয়াচ

আপনার ফোনের সঙ্গে সহজে যুক্ত করা যাবে এই স্মার্টওয়াচ। অ্যান্ড্রয়েড ৫.০ বা তার বেশি এবং আইওএস ১০ বা তার থেকে বেশি ভার্সনে এই স্মার্টওয়াচ সহজে সংযুক্ত করা সম্ভব। ব্লুটুথ ৫.১ সাপোর্ট রয়েছে এই স্মার্টওয়াচে। সঙ্গে এআই ভয়েস সাপোর্ট পাবেন এই স্মার্টওয়াচে। একবার পুরো চার্জ দিলে সাতদিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই স্মার্টওয়াচে।

এই স্মার্টওয়াচ IP67 রেটিং প্রাপ্ত, অর্থাৎ পানি ও ধুলা থেকে সুরক্ষিত থাকবে ঘড়িটি। জেট ব্ল্যাক, মিস্ট গ্রে এবং টিল ব্লু রঙের বিকল্পে পাবেন নয়েজফিটের ঘড়িটি। ভারতে এর দাম থাকছে ৩ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাবেন মাত্র ৫ হাজার ১৫৮ টাকায়। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপাতত কিনতে পারবেন ঘড়িটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।