১২১টি স্পোর্টস মোডসহ আসছে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৮ মার্চ ২০২৩

শিগগির ভারতের বাজারে আসছে রেডমির নতুন স্মার্টওয়াচ। এরই মধ্যে রেডমি ওয়াচ ৩ বিশ্ব বাজারে লঞ্চ করেছে। যাতে থাকছে ১২১টি স্পোর্টস মোড। স্বাস্থ্য ফিচার সহ অসংখ্য ওয়াচফেস। সেই সঙ্গে ব্লুটুথ কলিং ফিচারও পাবেন ব্যবহারকারীরা। এর আগেও বেশ কয়েকটি স্মার্টওয়াচ বাজারে এনেছে রেডমি।

রেডমি ওয়াচ ৩-এ দেওয়া হয়েছে ১.৭৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রেজোলিউশন ৩৯০×৪৫০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৬০ হার্জ। যার ব্রাইটনেস ৬০০ নিট। ঘড়িটিতে দেওয়া হয়েছে সিলিকন স্ট্র্যাপ, ওজন মাত্র ৩৭ গ্রাম। স্মার্টওয়াচটিতে ব্লুটুথ কলিংয় ফিচারও পেয়ে যাবেন। এতে ইমার্জেন্সি কলিং-এর ফিচার রয়েছে।

আরও পড়ুন: স্টক মার্কেটের খবর পাবেন স্মার্টওয়াচে

এছাড়াও এতে আউটডোর রান, সাইকেল চালানো এবং সাঁতার কাটাসহ ১২১টি স্পোর্টস মোড রয়েছে। স্মার্টওয়াচটিতে একটি জিএনএসএস চিপ রয়েছে, যা স্যাটেলাইটের অবস্থান দেখিয়ে দেয়। হেলথ ফিচার হিসেবে এই ঘড়িতে ব্লাড অক্সিজেন ট্র্যাকার, হার্ট রেট ট্র্যাকার এবং স্লিপ মনিটর দেওয়া হয়েছে।

রেডমি ওয়াচ ৩ অ্যান্ড্রয়েড ৬.০ বা আইওএস ১২-এর সব ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যাবে। ঘড়িটিতে একটি ২৮৯ এমএএইচ ব্যাটারি রয়েছে, যাতে ১২ দিনের ব্যাকআপ পাবেন ব্যবহারকারী। পানি ও ঘাম প্রতিরোধের জন্য একটি ৫এটিএম রেটিং রয়েছে।

আগামী ৩০ মার্চ ভারতের বাজারে আসতে চলেছে স্মার্টওয়াচটি। যার দাম ইউরোপের বাজারে ১১৯ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ১২ হাজার ৬০০ টাকা। কালো এবং আইভরি রঙে বাজারে পাওয়া যাবে।

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।