আসছে গুগল পিক্সেল ২ স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৯ মে ২০২৩

শিগগির বাজারে আসতে চলেছে গুগোল পিক্সেলের ২য় স্মার্টওয়াচ। গতবছর অক্টোবরে লঞ্চ হয়েছিল গুগলের প্রথম স্মার্টওয়াচ গুগল পিক্সেল ওয়াচ। এবার তারই দ্বিতীয় প্রজন্ম নিয়ে হাজির হচ্ছে সংস্থাটি। যদিও গুগল পিক্সেলের প্রথম স্মার্টওয়াচটি যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ কয়েকটি বাজারে পাওয়া যায়।

গুগল পিক্সেল ৮ সিরিজের দুটি ফোন পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো-এই দুইয়ের সঙ্গে লঞ্চ হতে চলেছে গুগল পিক্সেল ওয়াচ ২। এই স্মার্টওয়াচে থাকতে পারে একটি স্যামসাং এক্সিনোস ৯১১০ প্রসেসর। শিগগির প্রকাশ্যে আসবে গুগল পিক্সেল ৮ সিরিজ এবং গুগল পিক্সেল ওয়াচ ২।

প্রসেসর ছাড়া গুগল পিক্সেল ওয়াচ ২ সম্পর্কে খুব বেশি তথ্যই প্রকাশ্যে আসেনি। ধারণা করা হচ্ছে, গুগল আইI/ও ২০২৩ ইভেন্টে নতুন স্মার্টওয়াচ সম্পর্কে জানা যাবে। বর্তমান পিক্সেল ওয়াচটি স্যামসাংয়ের এক্সিনোস ৯১১০ চিপসেট দ্বারা চালিত যা ২০১৮ সালে চালু করা হয়েছিল।

আরও পড়ুন: ১০ মিনিটের চার্জে ২৪ ঘণ্টা চলবে স্মার্টওয়াচ

অ্যাপল এবং স্যামসাং দ্বারা অফার করা স্মার্টওয়াচের তুলনায় পুরানো চিপসেট কার্যকারিতা এবং ব্যাটারি আয়ুতে পিছিয়ে আছে। অন্যান্য ওয়্যারওএস ঘড়ি বর্তমান পিক্সেল ওয়াচকেও ছাড়িয়ে গেছে। তবে ধারণা করা হচ্ছে, গুগল একটি নতুন চিপসেট ব্যবহার করতে পারে যা আরও শক্তি এবং ব্যাটারি লাইফ অফার করবে।

গুগল সেন্স ২-এর মতো ফিটবিট ডিভাইস থেকে সেন্সর ব্যবহার করে কিছু স্বাস্থ্য বৈশিষ্ট্যও ধার করতে পারে। কোম্পানিটি ঘড়ির আকার ৪১এমএম থেকে বাড়াতে পারে এবং একটি বড় মডেল চালু করতে পারে। বর্তমান পিক্সেল ওয়াচের মতো অক্সিজেন স্যাচুরেশন (SpO2) এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য বৈশিষ্ট্যগুলো নতুন ওয়াচেও থাকবে বলে আশা করা যায়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।