বাবাকে যেসব গ্যাজেট উপহার দিতে পারেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৮ জুন ২০২৩

সন্তানকে বটবৃক্ষের মতো আগলে রাখেন যে মানুষটা তিনি হচ্ছেন বাবা। সন্তানের আবদার, ইচ্ছা শতকষ্টের মাঝেও পূরণ করেন তিনি। বাবা সন্তানের আগলে রাখেন ভালোবাসা, স্নেহ আর মমতায়। যদিও সবসময় তারা তা প্রকাশ করেন না। আপাতদৃষ্টিতে আমরা দেখি বাবা মানেই শুধু কড়া শাসন আর বারণ। কিন্তু বাবারা যেমন সবসময় তাদের ভালোবাসা মুখে প্রকাশ করেন না তেমনি সন্তানদেরও মুখ ফুটে বলা হয়ে ওঠে না বাবা তোমাকে ভালোবাসি।

সারাবছর বলতে না পারলেও আজ বলে ফেলুন। কারণ আজ বাবা দিবস। বাবার জন্য পছন্দের কোনো উপহার কিনতে পারেন। কেক কিংবা পছন্দের কোনো রেস্তোরাঁয় রাতে খেতে পারেন। একসঙ্গে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটাতে পারেন বাবার সঙ্গে। বাবাকে উপহার দিতে পারেন প্রয়োজনীয় গ্যাজেট।

চলুন জেনে নেওয়া যাক বাবাকে কী কী গ্যাজেট উপহার দিতে পারেন-

স্মার্টফোন
বর্তমানে স্মার্ট ডিভাইসের সঙ্গেই আমাদের কাটছে সারাদিন। তাই তো যত দূরেই থাকুন স্মার্টফোনে ভিডিও কলে যে কোনো সময় বাবার সঙ্গে কথা বলতে পারেন। তাই একটি স্মার্টফোন উপহার হিসেবে কিনতে পারেন। স্মার্টফোন থাকলে খুব সহজেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে বাজার কথা থেকে শুরু করে জরুরি প্রয়োজনে গাড়ি ডাকা সব কাজই করা যাবে। এমনকি বাড়ির বিদ্যুৎ, গ্যাস, পানির বিল পরিশোধ করতে পারবে ঘরে বসেই স্মার্টফোনের মাধ্যমে।

স্মার্টওয়াচ
সময় দেখা ছাড়াও নানা কাছে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। বিশেষ করে স্বাস্থ্যের খেয়াল রাখতে অসংখ্য ফিচার দেওয়া থাকে। হার্ট রেট, ডায়াবেটিস এখন স্মার্টওয়াচেই মেপে নিতে পারবেন। ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন। সারাক্ষণ স্মার্টওয়াচ আপনার বাবার শারীরিক অবস্থার জানান দেবে। ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাঁটলেন, কত ক্যালোরি বার্ন করলেন, তা সাপ্তাহিক, মাসিক ও বার্ষিক রিপোর্ট দেখায় স্মার্টওয়াচ। স্লিপ মনিটরিং সেন্সরও রয়েছে স্মার্টওয়াচে। স্মার্টওয়াচ আপনার বাবার যেমন সময় দেখার প্রয়োজনীয়তা পূরণ করবে তেমনি স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখবে।

আরও পড়ুন: এক চার্জে টানা ১৫ দিন চলবে স্মার্টওয়াচ

স্লিপ ট্র্যাকার
আপনার বাবার স্বাস্থ্য ঠিক রাখতে এই গ্যাজেটটি অনেক ভূমিকা রাখতে পারে। এই গ্যাজেটের মাধ্যমে আপনার বাবার স্বাস্থ্যের সব কিছু নিয়ন্ত্রণে রাখা যাবে, যেমন-ঘুমের পরিমাণ, শরীরে ক্যালরির পরিমাণ ইত্যাদি।

ডিজিটাল তসবি
বাবাকে উপহার দিতে পারেন ডিজিটাল তসবি। এখন বাজারে বিভিন্ন ধরনের আকর্ষণীয় তসবি পাওয়া যায়। যা গণনায় নির্ভুল রাখবে এবং যে কোনো জায়গায় বহন করাও খুব সহজ হবে।

ফুড মাস্যাজার
এখন বাজারে বিভিন্ন ধরনের পোর্টেবল ফুট ম্যাসাজার পাওয়া যায়। সারাদিন বিভিন্ন কাজ করার পরে পায়ে, কোমরে ব্যথা হতেই থাকে। আর সেই দিকে হয়তো আমাদের সবসময় নজর দেওয়া হয় না। তাই এ ধরনের ফুট ম্যাসাজার উপহার দিতে পারেন বাবাকে। অল্প দামে বিভিন্ন ব্র্যান্ডের ফুড মাস্যাজার পাবেন বাজারে।

স্মার্ট স্পিকার
অবসর সময়ে কোরআন তেলাওয়াত শোনা, গান শোনা কিংবা কলিং বেলের শব্দ ঘরের যে কোনো প্রান্তে শুনতে স্মার্ট স্পিকার দিতে পারেন। বর্তমানে অনেক স্মার্ট স্পিকারে আরও অনেক ধরনের ফিচার দেওয়া থাকে। বিভিন্ন দামের অনেক কোম্পানির স্মার্ট স্পিকার পাওয়া যায় বাজারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।