প্রতি মুহূর্তে ওয়েদার আপডেট দেবে এই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ০৫ জুলাই ২০২৩

বর্তমানে জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা সংস্থা ফায়ার বোল্ট নিয়ে এলো নতুন একটি স্মার্টওয়াচ। ফায়ার বোল্ট কমব্যাট নামের স্মার্টওয়াচটিতে থাকছে ১৫০টিরও বেশি স্পোর্টস মোড। সেই সঙ্গে ক্ষণে ক্ষণে ব্যবহারকারীকে আবহাওয়ার আপডেট জানাবে ঘড়িটি। হঠাৎ বৃষ্টি এলে এখন আর বিপদে পড়তে হবে না। আগে থেকেই জানতে পারবেন কখন বৃষ্টি হতে পারে।

স্মার্টওয়াচটিতে একটি ১.৯৫-ইঞ্চি বর্গাকার ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন থাকবে ২৪০ x ২৮৪ পিক্সেল রেজোলিউশন সহ। এছাড়া স্মার্টওয়াচটিতে ব্লুটুথ কলিংয়ের মতো ফিচার আছে, যা বর্তমানে প্রায় অনেক স্মার্টওয়াচেই রয়েছে।

এতে একটি ইন-বিল্ড মাইক্রোফোন এবং স্পিকারও ব্যবহার করা হয়েছে। এই স্মার্টওয়াচটিতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট এবং আরও অনেক ফিচার পাবেন। আর হার্টবিট মনিটরিং, SpO2 ট্র্যাকিং, স্লিপ মনিটরিং মতো ফিচার রয়েছে। এছাড়া এতে অনেক অ্যাপের সাপোর্ট পাবেন। ওয়েদার আপডেট, মিউজিক কন্ট্রোল এবং ক্যামেরা কন্ট্রোলের মতো ফিচারগুলোও থাকছে ঘড়িটিতে।

আরও পড়ুন: এক চার্জে ১২ দিন চলবে এই স্মার্টওয়াচ

স্মার্টওয়াচটি আপনার সারাদিনের বিভিন্ন কার্যকলাপের উপর নজর রাখবে। অর্থাৎ আপনি কতক্ষণ হেঁটেছেন। কতক্ষণ ঘুমিয়েছেন, সব কিছু অনায়াসেই জানতে পারবেন। এতে ১০০টিরও বেশি ক্লাউড-ভিত্তিক ওয়াচ ফেস রয়েছে। পানি এবং ধুলা প্রতিরোধের জন্য একটি IP68 রেটিং পেয়েছে। একবার পুরো চার্জে ৮ দিন চলবে স্মার্টওয়াচটি।

স্মার্টওয়াচটি ব্ল্যাক, ক্যামো ব্ল্যাক, গ্রিন এবং ক্যামো গ্রিন রঙের বিকল্পে কিনতে পারবেন। ভারতে স্মার্টওয়াচটির দাম ১ হাজার ৭৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা মাত্র ২ হাজার ৩৩৩ টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন ঘড়িটি।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।