টুইটারের মতো অ্যাপ আনছে মেটা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ০৫ জুলাই ২০২৩

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে প্রতিনিয়ত আপডেট হচ্ছে। তবে এতে ব্যবহারকারীদের সুবিধার চেয়ে অসুবিধাই হচ্ছে বেশি। গত বছর ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকে সমালোচনা যেন পিছু ছাড়ছে না সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির।

ব্লু টিক সাবস্ক্রিপশন নিয়ে এসেছে বহুদিন আগেই। এখন বিনামূল্যে টুইটার ব্যবহার প্রায় নিষিদ্ধই হয়ে যাচ্ছে। এতে যেমন গ্রাহক হারাচ্ছে তেমনি বাড়ছে টিকে থাকার চ্যালেঞ্জ। মেটা কয়েকদিন আগেই টুইটারের বিকল্প অ্যাপ আনার ঘোষণা দিয়েছিল।

আরও পড়ুন: এখন অন্যের টুইট পড়তেও লাগবে টাকা

‘থ্রেডস’ নামের টুইটারের বিকল্প অ্যাপ আনছে মেটা। এটি আসলে ইনস্টাগ্রামের ‘টেক্সট বেসড কনভারসেশন অ্যাপ’। একই ‘ইউজার নেম’ দিয়ে এই ফটো শেয়ারিং প্লাটফর্ম থেকেই থ্রেডের পোস্ট দেখা যাবে।

‘থ্রেডস’-এর মাধ্যমে শুধু টেক্সট করা যাবে। অ্যাপটিকে যোগাযোগের জন্য সেভাবেই প্রস্তুত করা হয়েছে। এই অ্যাপটি ফ্রিতে ব্যবহার করা যাবে। পোস্ট দেখার কোনো সীমাবদ্ধতা থাকবে না। প্রথমে অ্যাপটি আলাদাভাবে লঞ্চ করা হবে, পরে এটিকে ইনস্টাগ্রামের সঙ্গে সংযুক্ত করে দেওয়া যাবে।

সূত্র: রয়টার্স

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।