টুইটারে অডিও-ভিডিও কল করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ পিএম, ১০ মে ২০২৩

বর্তমানে সবচেয়ে আলোচনায় থাকা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। ২০২২ সালের অক্টোবরে ইলন মাস্কের মালিকানায় যাওয়ার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। একের পর এক দুঃসংবাদ দিয়ে যাচ্ছে ব্যবহারকারীদের। পেইড সাবস্ক্রিপশনের কারণে সম্প্রতি সেলিব্রেটিরা হারিয়েছেন তাদের ব্লু ব্যাজ।

কিছুদিন আগে লোগো পরিবর্তন করে বেশ আলোচনা সমালোচনার জন্ম দিয়েছিলেন ইলন মাস্ক। তবে এবার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে টুইটার। টুইটারে আসছে কলিং ফিচার। টুইটার থেকে পাঠানো যাবে এনক্রিপ্টেড মেসেজও। মঙ্গলবার এমনটাই ঘোষণা করলেন টুইটারের সিইও ইলন মাস্ক।

আরও পড়ুন: শাহরুখ, অমিতাভসহ টুইটারের ব্লু টিক হারালেন যারা

গত বছর টুইটারের মালিকানা নেওয়ার পরই ইলন মাস্ক ‘টুইটার ২.০-দ্য এভরিথিং অ্যাপ’ পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন। সেইসঙ্গে এনক্রিপ্টেড ডিরেক্ট মেসেজ ও লং ফর্ম টুইট ও পেমেন্টের পরিষেবা আনার কথাও বলেছিলেন।

আজ বুধবার থেকেই টুইটারে এনক্রিপ্টেড ডিরেক্ট মেসেজের পরিষেবা পাওয়া যাবে। অর্থাৎ আপনার পাঠানো মেসেজ আপনি নিজে এবং যাকে পাঠাচ্ছেন, তিনি ছাড়া আর কেউ দেখতে পাবেন না। ঠিক একই পরিষেবা দেয় মেটার মেসেজিং অ্য়াপ্লিকেশন হোয়াটসঅ্যাপ।

এছাড়াও ফেসবুক ও ইন্সটাগ্রামে যেমন ভিডিও চ্যাটের পরিষেবা রয়েছে, ঠিক একইভাবে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মেও কলিং ফিচার আনা হবে। মেসেঞ্জার বা ইন্সটাগ্রামে যেমন অডিও বা ভিডিও চ্যাট করার জন্য নিজের ব্যক্তিগত ফোন নম্বর দিতে হয় না, তেমনই পরিষেবা হবে টুইটারেরও। এখানে টুইটার ব্যবহারকারীদের কারও সঙ্গে চ্যাট করার জন্য় নিজের ফোন নম্বর দিতে হবে না।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।