যে কাজ না করলে ব্লু টিক মুছে যাবে টুইটারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৮ মার্চ ২০২৩

বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে সবচেয়ে আলোচনায় আছে টুইটার। গত বছর ইলন মাস্কের মালিকানায় আসার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। টুইটারের জন্য মাস্কের খরচ হয় ৪৪ বিলিয়ন ডলার। এরপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে ওই মাইক্রো ব্লগিং সাইটে।

আয় বাড়াতে টুইটারে বিজ্ঞাপনের ব্যবস্থা করেছিল ইলন মাস্ক। কিন্তু তার পরিমাণ এতোই বেশি যে ব্যবহারকারীরা বিরক্ত হয়ে পড়ছে। এছাড়াও ব্লু টিক সাবস্ক্রিপশনের ব্যবস্থাও করেছে টুইটার। এবার বড় ঘোষণা দিলো টুইটার। বলা হচ্ছে আগামী ১ এপ্রিল থেকে পুরোনো লিগ্যাসি অ্যাকাউন্ট থেকে ব্লু টিক মার্ক সরিয়ে দেবে টুইটার। শুধু সাবস্ক্রিপশন ভিত্তিতেই ভেরিফিকেশনের এই চিহ্ন প্রদান করা হবে।

আরও পড়ুন: ১৭ বছরে টুইটার

অ্যাকাউন্টের নিরাপত্তার জন্যই শুধু ব্লু-টিক দেওয়া হবে বলে জানান ইলন মাস্ক। আর তার জন্য সাবস্ক্রিপশন নিতে হবে ব্যবহারকারীদের। তবে ১ এপ্রিলের পর থেকে আবার নতুন শর্ত পূরণ করে ভ্যারিফাই করতে হবে টুইটার অ্যাকাউন্ট। ব্লু বেজের ফলে টুইটার থেকে আলাদা কিছু সুবিধা পাওয়া যায় রিচের ক্ষেত্রে।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।