ফের চালু হলো থ্রি-জি ও ফোর-জি সেবা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:০০ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৮

জাতীয় নির্বাচনের মাত্র দুইদিন আগে হঠাৎ বন্ধ করে দেওয়া তৃতীয় ও চতুর্থ প্রজন্মের (থ্রি-জি ও ফোর-জি) মোবাইল ইন্টারনেট সেবা আবারও চালু করা হয়েছে। বন্ধ থাকার প্রায় ১০ ঘণ্টা পর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে শুক্রবার সকাল ৮টা থেকে এ সেবা চালু করা হয়।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দিনগত রাত পৌনে ১১টা থেকে সারাদেশে থ্রি-জি ও ফোর-জি মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। সব মোবাইল ফোন অপারেটরকে বিটিআরসি এ নির্দেশনা দেয়। তবে টু-জি ইন্টারনেট সেবা চালু ছিল।

মোবাইল ফোন অপারেটরগুলো জানায়, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা পাওয়ার পর আজ (শুক্রবার) সকাল সাড়ে ৮টার দিকে ফোর-জি ও থ্রি-জি সেবা পুনরায় চালু করা হয়েছে।

বিটিআরসির হিসাবে গত নভেম্বর নাগাদ দেশে ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৯ কোটি ১৮ লাখের বেশি। এর মধ্যে ৮ কোটি ৬০ লাখ গ্রাহক মোবাইল ইন্টারনেট ব্যবহার করেন। রোববার (৩০ ডিসেম্বর) দেশের একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ। নির্বাচনের আগে গুজব, অপপ্রচার ঠেকাতে ইন্টারনেট বন্ধ বা গতি কমানের কথা আলোচনায় ছিল।

গত ১৯ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ ভোটের দিন বিকেল ৪টার পর ইন্টারনেটের গতি স্বাভাবিক রাখার ব্যাপারে পদক্ষেপ নেয়ার কথাও জানিয়েছেন। এর মধ্যেই বৃহস্পতিবার রাতে থ্রি-জি ও ফোর-জি গতি কমিয়ে টু-জি করা হয়।

আরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]