৩১ হাজার টাকায় বাইক!

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

স্মার্টফোন, স্মার্টটিভি, ইলেকট্রিক বাইক শাওমির জন্য নতুন কিছু নয়। এই তালিকায় এবার যুক্ত হলো উন্নত প্রযুক্তির বাইক। চীনের বাজারে এই ইলেকট্রিক বাইক নিয়ে এলো শাওমি।

নতুন এই বাইকের নাম হিমো টি ওয়ান। এর আগে আরও দু’টি ই-বাইক বাজারে নিয়ে এসেছিল শাওমি। সেগুলো হল হিমো ভি ওয়ান, হিমো সি ২০ ফোল্ডিং বাইক।

হিমো টি ওয়ানের দাম প্রায় ৩১ হাজার টাকা। তিনটি রঙে পাওয়া যাবে বাইকটি - লাল, ধূসর এবং সাদা।

১৪০০০ এমএএইচ এবং ২৮০০০ হাজার এমএএইচ ব্যাটারিযুক্ত হিমো টি ওয়ান বাইকটি পাওয়া যাচ্ছে। ১৪ হাজার এমএএইচ-এ ৬০ কিলোমিটার এবং ২৮ হাজার এমএএইচ-এ ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।

হিমো টি ওয়ান-এর ওজন ৫৩ কেজি। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিলোমিটার।

বাইকটিতে রয়েছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েলওভার রিয়ার সাসপেনশন, রিয়ার সাইড ড্রাম ব্রেক এবং ফ্রন্ট সাইড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়ান বাটন স্টার্ট, মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ এবং ডিজিটাল ডিসপ্লে। এছাড়াও রয়েছে ৯০ এমএম ওয়াইড টায়ার, এলইডি লাইট। এছাড়া মাঝপথে চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে বাইক চালানোর ব্যবস্থাও রয়েছে।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]