বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের চ্যাম্পিয়ন যারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১২ অক্টোবর ২০১৯

জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯। শনিবার আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সৌজন্যে রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে ৩৫টি ক্যাটাগরিতে ৬৯টি পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সৌজন্যে ছিলো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

ict

এবারে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯-এর চ্যাম্পিয়নদের তালিকায় স্থান পেয়েছে ২৯টি প্রতিষ্ঠান-প্রকল্প। এবারে বাংলাদেশ থেকে ৮০ সদস্যের প্রতিনিধিদল অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯-এ অংশ নিচ্ছে। ৩৫টি ক্যাটাগরিতে ৬৯টি প্রতিষ্ঠান ও প্রকল্পকে সম্মানিত করার পাশাপাশি ৩৭ জন বিচারক, আয়োজক কমিটির সদস্যদের সম্মাননা প্রদান করা হয়েছে।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসে চ্যাম্পিয়ন যারা :
বিজনেস সার্ভিসেস-ফিন্যান্স অ্যান্ড একাউন্টিং-চ্যাম্পিয়ন- অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড, বিজনেস সার্ভিসেস-আইসিটি সার্ভিস সল্যুশনস-চ্যাম্পিয়ন- হেলোটাস্ক লিমিটেড, বিজনেস সার্ভিসেস-মার্কেটিং সল্যুশনস -চ্যাম্পিয়ন- অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড, বিজনেস সার্ভিসেস-প্রোফেশনাল সার্ভিসেস-চ্যাম্পিয়ন- অ্যান্ট বিজনেস নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড, কনজ্যুমার-ব্যাংকিং, ইনস্যুরেন্স, ফিন্যান্স-চ্যাম্পিয়ন- লঙ্কাবাংলা ইনফরমেশন সিস্টেম লিমিটেড, কনজ্যুমার-ডিজিটাল মার্কেটিং-চ্যাম্পিয়ন- অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড, কনজ্যুমার-মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট-চ্যাম্পিয়ন- কন্টেন্ট ম্যাটার্স লিমিটেড, কনজ্যুমার-রিটেইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন-চ্যাম্পিয়ন- এটুআই, আইসিটি বিভাগ, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-কমিউনিটি সার্ভিসেস-চ্যাম্পিয়ন- শাটল, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-এডুকেশন-চ্যাম্পিয়ন- ইয়োডা, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-হেলথ অ্যান্ড ওয়েলবিঙ্গ-চ্যাম্পিয়ন- এটিআই লিমিটেড, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-ইনডেজিনিয়াস সার্ভিসেস-চ্যাম্পিয়ন- ব্যাবিলন রিসোর্স লিমিটেড, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-রিজিওনাল অ্যান্ড রিমোট সার্ভিসেস-চ্যাম্পিয়ন- এখনি.কম লি: (বাগডুম ডটকম), ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-সাস্টেইলিবিটি অ্যান্ড এনভায়রনমেন্ট- যুগ্ম চ্যাম্পিয়ন- জেনেক্স ইনফোসিস লিমিটেড, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-সাস্টেইলিবিটি অ্যান্ড এনভায়রনমেন্ট যুগ্ম -চ্যাম্পিয়ন- স্কিল ডেভলোপমেন্ট ফর মোবাইল গেম এবং অ্যাপ্লিকেশন প্রকল্প, আইসিটি বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল-অ্যাগ্রিকালচার-চ্যাম্পিয়ন-সূর্যমুখী লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল-ম্যানুফেকচারিং-চ্যাম্পিয়ন-প্রাইডসিস আইটি লিমিটেড, ইন্ডাস্ট্রিয়াল-সাপ্লাইচেইন লজিস্টিকস-চ্যাম্পিয়ন-সফটওয়্যার শপ লিমিটেড (এসএসএল ওয়্যারলেস), ইন্ডাস্ট্রিয়াল-ট্রান্সপোর্ট-চ্যাম্পিয়ন-ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড, পাবলিক সেক্টর অ্যান্ড গভর্নমেন্ট-ডিজিটাল গভর্নমেন্ট -চ্যাম্পিয়ন- বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, পাবলিক সেক্টর অ্যান্ড গভর্নমেন্ট-গভর্নমেন্ট অ্যান্ড সিটিজেন সার্ভিস-চ্যাম্পিয়ন- প্যারালাক্সলজিক ইনফোটেক, স্টুডেন্ট-সিনিয়র ক্যাটাগরি-চ্যাম্পিয়ন-আইডিইবি আইওটি এবং রবোটিক্স গবেষণা ল্যাব, স্টুডেন্ট-টারশিয়ারি ক্যাটাগরি-চ্যাম্পিয়ন-এইচএমসফট, টেকনোলজি-এআই-চ্যাম্পিয়ন-পিএমস্পায়ার লিমিটেড, টেকনোলজি-বিগ ডেটা-চ্যাম্পিয়ন- ক্র্যামস্ট্যাক লিমিটেড, টেকনোলজি-ইন্টারনেট অব থিংস-চ্যাম্পিয়ন- বন্ডস্টেইন টেকনোলজিস লিমিটেড, ক্রস ক্যাটাগরি-রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট-চ্যাম্পিয়ন- পাইন সলিউশনস লিমিটেড, ক্রস ক্যাটাগরি-স্টার্টআপ- যুগ্ম চ্যাম্পিয়ন-এআরকম এবং ক্রস ক্যাটাগরি-স্টার্টআপ- যুগ্ম চ্যাম্পিয়ন-সিগমাইন্ড।

ict

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বেসিসের উদ্যোগে তৃতীয়বারের মতো বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হলো। আমি গর্বিত এটা জানতে পেরে যে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় দল এবার ভিয়েতনামে অনুষ্ঠেয় অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিতে যাচ্ছে। আমাদের দেশকে এ প্রতিযোগিতা নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বেসিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সারাদেশ থেকে ৩৫টি ক্যাটাগরিতে প্রকল্প বাছাই করে পুরস্কার প্রদান আমাদের তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্টদের জন্য বিরাট সম্মানের বিষয়। পাশাপাশি বিজয়ীরা আইসিটি অস্কারখ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে যাওয়ার সুযোগ পাচ্ছে। যা নিঃসন্দেহে প্রতিযোগীদের উৎসাহিত করবে।

ict

সভাপতির বক্তব্যে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা। আমরা এ উদ্যোগের সঙ্গে দীর্ঘমেয়াদে থাকতে চাই।

এএস/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]