টিভি স্মার্টফোনের পর এবার বাজারে আসছে সনির গাড়ি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ এএম, ১১ জানুয়ারি ২০২০

প্রযুক্তি বিশ্বে সনি তার দাপট দেখাচ্ছে বহুদিন ধরে। বিশেষ করে টিভি, দারুণ সব সাউন্ড সিস্টেমের জন্য সনির রয়েছে আলাদা কদর। স্মার্টফোনসহ আরও অনকে ইলেক্ট্রনিক ডিভাইসেই খুব ভালো ব্যবসা করেছে এ প্রতিষ্ঠানটি।

তবে নতুন বছরে চমক নিয়ে হাজির হচ্ছে সনি। সবাইকে অবাক করে তারা আনতে যাচ্ছে চারচাকা গাড়ি। হ্যাঁ, মিউজিক সিস্টেম, স্মার্টফোন, টিভিসহ একাধিক ডিভাইস তৈরির পাশাপাশি সনি এবার মন দিয়েছে গাড়ি শিল্পে। গাড়ির মধ্যে থাকছে এন্টারটেনমেন্ট টেকনোলজি। এর আগে সনি কখনই গাড়ি সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে নিয়ে আসেনি।

গাড়ির নাম দ্য ভিশন এস। গাড়ির মধ্যে থাকছে ৩৩টি সেন্সর। মাল্টিপল ওয়াইডস্ক্রিন ডিসপ্লে থাকবে গাড়ির ড্যাসবোর্ডে। সে স্ক্রিন এন্টারটেনমেন্টের ক্ষেত্রেও ব্যবহারযোগ্য। ৩৬০ ডিগ্রি অডিও ফিচার থাকছে গাড়ির ভেতর।

গাড়ির সমস্ত সেন্সরও ফিচারের জন্য সনি বোস, কোয়ালকম, ব্ল্যাকবেরি, মেগনা, কন্টিনেন্টাল, এবং এনভিদিয়া সঙ্গে জোট বেঁধেছে। সনি জানিয়েছে, গাড়ির ফিচার আরও উন্নত করতে কোম্পানি ‘লিডার ভিসন টেকনোলজি’ এবং ‘সেলফ ড্রাইভ কার সেফটি’ নিয়ে কাজ করছে। যে গাড়ির ভিডিও সনি শেয়ার করেছে সোশাল মিডিয়ায়, সেটি গাড়ির প্রোটোটাইপ ভার্সন।

এনএফ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]