বড় স্ক্রিনে স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ এএম, ০২ সেপ্টেম্বর ২০২০

বাজারে সবচেয়ে বড় স্ক্রিনের ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং। যা প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোনের স্ক্রিনের চেয়ে ১২ শতাংশ বড়।

স্যামসাং ইলেকট্রনিক্সের বড় স্ক্রিনের এই স্মার্টফোন “গ্যালাক্সি জেড ফোল্ড ২” নামে বাজারে পাওয়া যাবে।

মঙ্গলবার স্মার্টফোনটির মোড়ক উন্মোচন করেছে স্যামসাং ইলেকট্রনিক্স কর্পোরেটেড লিমিটেড। স্মার্টফোনটি এর আগের গ্যালাক্সি ফোল্ডের মতই ভাঁজ করে রাখা যাবে।

এই স্মার্টফোনটির ভাজ খোলা অবস্থায় স্ক্রিনের এর দৈর্ঘ্য ৭.৬ ইঞ্চি (১৯.৩ সে. মি.)।

তবে বড় ডিসপ্লের অভিজ্ঞতা ও ৫জি ফিচার সম্বলিত এই স্মার্টফোনের বাকি ইন্টারফেস ও ফিচার উপভোগ করতে চাইলে গ্রাহককে গুনতে হবে বাজারে বর্তমান সকল স্মার্টফোনের থেকেও বেশি মূল্য।

স্যামসাং এই স্মার্টফোনটির বাজার মূল্য রেখেছে ১ হাজার ৯৯৯ মার্কিন ডলার। যেখানে গত বছরে বাজারে আসা গ্যালাক্সি ফোল্ডের বাজার মূল্য ছিল ১ হাজার ৯৮০ মার্কিন ডলার।

এই অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত স্মার্টফোনটির ব্যবসায় বেশ খানিকটা বেগ পেতে হবে স্যামসাংকে।

করোনা ভাইরাসের এই আকালে বৈশ্বিক বাজারে উচ্চমূল্যের পণ্য হওয়ায় গ্রাহকের কাছে জনপ্রিয়তার অনিশ্চয়তা নিয়ে আসছে এই স্মার্টফোন।

২৫:৯ রেশিওতে ৮১৬ x ২২৬০ রেজুলেশনে সুপার অ্যামোলেডে ডিসপ্লের এই ফোনে মিস্টিক বোঞ্জ এবং মিস্টিক ব্ল্যাকের দুটি ভ্যারিয়েন্ট বাজারে নিয়ে আসছে স্যামসাং।

১৮ সেপ্টেম্বর থেকে ৪০টি দেশের বাজারে পাওয়া যাবে এই স্মার্টফোন।

আশরাফুল আলম খন্দকার/এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]