বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত ১০টি স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২০

চলতি বছর অনেকটা হাল ছাড়া গতিতে চলছে স্মার্টফোনের বাজার। এই দায়ভার হিসেবে সবাই করোনাভাইরাসকে দায়ী করছে।

ব্যবসার এ দুর্দশার সময়ও বাজারে বেশি বিক্রি হওয়া ১০টি স্মার্টফোনের তালিকা করেছে জরিপকারী প্রতিষ্ঠান অমিডিয়া।

iPhone-11

বেশি বিক্রি হওয়া স্মার্টফোনগুলোর প্রথম স্থান দখল করে রয়েছে অ্যাপলের আইফোন ১১। অমিডিয়ার জরিপ অনুযায়ী চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ৩ কোটি ৭৭ লাখ পিস।

দ্বিতীয় স্থান দখল করে আছে স্যামসাং ইলেক্ট্রনিক্সের গ্যালাক্সি এ১৫ মডেলের স্মার্টফোন। জরিপ অনুযায়ী, চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ১ কোটি ১৪ লাখ পিস।

Note-8-Pro

স্মার্টফোনগুলোর বিক্রির তালিকায় তৃতীয় স্থান দখল করে রয়েছে শাওমির রেডমি নোট ৮। চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ১ কোটি ১০ লাখ পিস।

Xiaomi-Redmi-8

শাওমির আরেকটি স্মার্টফোন রেডমি নোট ৮ প্রো বেশি বিক্রিত হওয়া তালিকায় চতুর্থ স্থান দখল করে রয়েছে। শাওমির হাই গেমিং পারফরম্যান্সের স্মার্টফোনটি গত বছর বাজারে এসেছিল।

iPhone-SE

পঞ্চম স্থান দখল করে রয়েছে অ্যাপলের আরেকটি স্মার্টফোন আইফোন এসই। চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ৮৭ লাখ পিস।

Apple-iPhone-11r

এদিকে জনপ্রিয়তার শীর্ষে থাকা অ্যাপলের আইফোন ১০আর ষষ্ঠতম স্থানে রয়েছে।

iphone-11-pro-max

চতুর্থবারের মতো আবারও তালিকায় জায়গা করে নিয়ে ৭ম বেশি বিক্রিত স্মার্টফোনের তালিকায় রয়েছে অ্যাপলের আইফোন ১১ প্রো ম্যাক্স।

এদিকে অষ্টম, নবম ও দশম স্থানে জায়গা করে নিয়েছে যথাক্রমে শাওমির রেডমি ৮এ, শাওমির রেডমি ৮ এবং আইফোনের ১১ প্রো।

আশরাফুল আলম খন্দকার/এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]