ভারতে চালু হচ্ছে নতুন গেম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২১ জানুয়ারি ২০২১

এবার ভারতীয় গেমারদের হাতে দেশের প্রজাতন্ত্র দিবসের দিন চালু হচ্ছে নতুন গেম ফৌজি (ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস)। এটি তৈরিও হয়েছে ভারতে। ফৌজি গেমটি তৈরি করেছে এনকোর ভিডিও নামের একটি প্রতিষ্ঠান।

এই গেমটিকে নিয়ে প্রথম থেকেই পাবজির বিকল্প হিসেবে ভাবা হচ্ছে। তবে সংস্থা তা মানতে নারাজ তারা স্পষ্ট করে জানিয়েছে এটি পাবজির বিকল্প নয়।

ফৌজি নামের এই গেমের প্রোমো প্রায় চার মাস আগেই লঞ্চ হয়েছিল। বলিউড অভিনেতা অক্ষয় কুমার এই গেম লঞ্চ-এর ব্যাপারে সুখবর দিয়েছিলেন।

গত বছর নভেম্বরের শেষ সপ্তাহে গুগল প্লে-স্টোরে ফৌজির প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছিল। ২৪ ঘণ্টার মধ্যে কয়েক লাখ গেমপ্রেমী ফৌজির প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন।

ধারণা করা হয়েছিল, ২০২০ সালের শেষের দিকে ফৌজি লঞ্চ হতে পারে। কিন্তু শেষমেশ তা হয়নি। তবে এবার গেম প্রস্তুতকারক সংস্থা ২৬ জানুয়ারি ফৌজি লঞ্চ হবে বলে জানিয়েছে।

বেঙ্গালুরুর এন কোরি গেমস ডেভেলপার্স ফৌজি লঞ্চ-এর তারিখ জানিয়েছে। ২৬ জানুয়ারি এই গেম প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজার্সরা।

তবে অ্যাপল স্টোরে এই গেম কবে আপলোড করা হবে তা এখনও জানানো হয়নি। প্রসঙ্গত, ফৌজি গেমে গালওয়ান উপত্যকায় ভারত-চীন সেনার সংঘর্ষের প্লট থাকবে। সেখানে ইউজার্স স্কোয়াডের অংশ হিসাবে শত্রু দেশের সেনাকে জব্দ করার সুযোগ আছে। এমনকী গেম-এর চিত্রনাট্য অনুযায়ী, ভারতের সীমান্ত রক্ষার সুযোগও থাকবে।

এমএমএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]