হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে নতুন পদ্ধতি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২১

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নতুন প্রাইভেসি পলিসি সম্পর্কে জানাতে নতুন পদ্ধতি অনুসরণ করা হয়েছে। এই মেসেজিং অ্যাপটি এখন সরাসরি ব্যবহারকারীদের কাছে তাদের পলিসির আপডেট পৌঁছে দেবে বলে জানিয়েছে।

এটি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস অপশনে পাওয়া যাবে। সাম্প্রতিক সময়ে অ্যাপটির প্রাইভেসি আপডেট নিয়ে ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়। অনেক ব্যবহারকারীই তুলনামূলক নিরাপদ মাধ্যম হিসেবে হোয়াটসআপ ছেড়ে টেলিগ্রাম ও সিগনাল ব্যবহার করতে শুরু করেন।

এ নিয়ে হোয়াটসঅ্যাপও বাজার হারানোর আশঙ্কা করছে। অ্যাপটি প্রথম স্টাটাসে জানিয়েছে, ব্যবহারকারীদের প্রাইভেসি নিশ্চিতের প্রতিশ্রুতি দিচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ কারো মেসেজ বা কথোপকথন পড়তে পারে না।

Whatsapp1

এটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হওয়ায় ব্যবহারকারীর তথ্য সুরক্ষিত থাকে। এতে দাবি করা হয়েছে, হোয়াটসঅ্যাপের প্রাইভেসি আপডেট নিয়ে অনেক ভুল তথ্য ও বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে।

তাই কোম্পানিটি সিদ্ধান্ত নিয়েছে নিজেই সরাসরি ব্যবহারকারীদের কাছে সকল আপডেটের বিস্তারিত পাঠাবে। হোয়াটসঅ্যাপ কারো মেসেজ দেখতে পারে না এবং ফেসবুকও এটি করতে পারে না বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

এমএমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]