গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়াল ভাইবার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫০ এএম, ২৭ এপ্রিল ২০২১

স্থানীয় কমিউনিটিকে সহায়তার লক্ষ্যে বিনামূল্যে ও নিরাপদ যোগাযোগে গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা ৩০ জন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশের মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার।

রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ‘ভাইবার বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ। আমরা আমাদের ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন ধরনের আপগ্রেডে ক্রমাগত কাজ করে যাচ্ছি। আমাদের বিশ্বাস, ভিডিও কলে ধারণ ক্ষমতা বাড়ানোর কারণে আরও বেশি লোক একে অপরের সঙ্গে যুক্ত হতে পারবেন।’

গ্রুপ ভিডিও কল শুরু করতে ব্যবহারকারীকে প্রথমে স্ক্রিনের ওপরের দিকে ‘ভিডিও’ বাটনটি ট্যাপ করতে হবে অথবা চলমান ভিডিও কলে অন্যদের যুক্ত করতে হবে। গ্রুপে সরাসরি কল করে কারা গ্রুপ কলে অংশগ্রহণ করবে তা নির্বাচন করতে হবে। এই ফিচারের মাধ্যমে বন্ধু, পরিবারের সদস্য বা সহকর্মীদের সঙ্গে দেখা করার এবং কথা বলার আনন্দ উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রেই কাজ করবে। পাশাপাশি ডেস্কটপেও এ ফিচার ব্যবহার করা যাবে। গ্রুপ ভিডিও কলের অংশগ্রহণকারীর সংখ্যা আগামী কয়েক মাসের মধ্যে আরও বাড়ানো হবে।

উল্লেখ্য, ৫৫০ জন অংশগ্রহণকারীর উপর পরিচালিত ভাইবারের একটি সাম্প্রতিক জরিপ থেকে জানা যায়, জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশ বন্ধুদের সঙ্গে যোগাযোগে গ্রুপ কল ব্যবহার করেন। ২০ শতাংশ গ্রুপ কলের মাধ্যমে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন এবং ১৫ শতাংশ কাজের ক্ষেত্রে এ ফিচারটি ব্যবহার করেন।

এইচএস/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।