দ্বিতীয়বারের মতো ডিজিটাল মার্কেটিং সামিট শুরু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ এএম, ১২ ডিসেম্বর ২০১৫

দেশে অনলাইনে পণ্য ও সেবা বিপণন তথা কেনাবেচা কার্যক্রম নিয়ে অভিজ্ঞতা বিনিমিয় ও তা চর্চা এবং জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঢাকায় দ্বিতীয়বারের মতো আজ থেকে শুরু হয়েছে ‘ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৫’। মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সহযোগিতায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) দিনব্যাপী এই সম্মেলনের আয়োজন করেছে।

সামিটে পাঁচটি অধিবেশনে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন বিপণন বিশেষজ্ঞরা মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এর পাশাপাশি দুটি ইনসাইট প্যানেল ডিসকাশন বা চিন্তাশীল আলোচনা পর্ব এবং তিনটি ডিপ-ডাইভ বা বিশেষ আলোচনা অধিবেশন, ডিজিটাল এক্সপো বা অনলাইন বিপণন প্রদর্শনী এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য বিশেষ অধিবেশনের আয়োজন ছিল। রাজধানী ঢাকায় জিপি হাউসে আয়োজিত এই ডিজিটাল সম্মেলনে দেশের ৩৫০ জন মার্কেটিং প্রফেশনাল বা বিপণন পেশাজীবী অংশ নেন।

গ্রামীণফোনের চীফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমানের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সম্মেলন শুরু হয়। তিনি তার বক্তব্যে কীভাবে ডিজিটাল পদ্ধতি বা তথ্যপ্রযুক্তি নতুন ব্যবসা সৃষ্টির সুযোগ তৈরি করে, গতানুগতিক পদ্ধতির পরিবর্তে নতুন উপায়ে কাস্টমার বা গ্রাহকদের সঙ্গে যোগাযোগের শক্তিশালী পথ দেখিয়ে দেয় এবং দুই পক্ষকেই এক জায়গায় নিয়ে আসে ইত্যাদি তুলে ধরেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষের ক্ষমতায়নের লক্ষ্যে গ্রামীণফোন সব সময়ই যোগাযোগ, বিনোদন, স্টোরেজ, লাইফস্টাইল বা জীবনযাত্রার ধরন এবং মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি খাত সংক্রান্ত নিত্যনতুন ও আনুষঙ্গিক ডিজিটাল সেবা নিয়ে আসার ব্যাপারে জোর দিয়ে থাকে ও সর্বাত্মক প্রচেষ্টা চালায়।

আরএম/জেডএইচ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :