নজরকাড়া গাড়ি নিয়ে এলো মাহিন্দ্রা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২২ আগস্ট ২০২১

আবারও নতুন মডেলের গাড়ি নিয়ে এসেছে মাহিন্দ্রা। এবারের মডেলের নাম মাহিন্দ্রা এক্সইউভি-৭০০। জানা গেছে, আগে যত গাড়ি তৈরি হয়েছে, তার মধ্যে অলরাউন্ডার গাড়ি হিসেবে এবারের গড়িটি সবার নজর কেড়েছে।

মাহিন্দ্রা কর্তৃপক্ষ জনিয়েছে, চলতি বছরে লঞ্চ হওয়া সবচেয়ে নজরকাড়া গাড়ি হিসেবে সামনের সারিতে উঠে এসেছে মাহিন্দ্রা এক্সইউভি-৭০০ মডেলটির নাম। ৫ থেকে ৭ সিটের স্পোর্ট ইউটিলিটি ভেহিকেল যদি কেউ কেনার কথা ভাবছেন, তাহলে বলে রাখা ভালো মাহিন্দ্রা এক্সইউভি-৭০০ সবচেয়ে ভালো অপশন হতে পারে বলে বিশেষজ্ঞরাও এমনটা জানিয়েছেন।

মাহিন্দার এই মডেলের লঞ্চের আগে গাড়িটির ফিচারগুলো বারবার সবার সামনে আনা হয়েছে। কারণ আগের মডেলগুলোর তুলনায় এবারে বাড়তি সুযোগ সুবিধা রয়েছে। গাড়ির ডিজাইন আগের থেকে আরও ভালো করা হয়েছে। যাত্রী সুরক্ষার দিকেও বিশেষভাবে মনোযোগ দেয়া হয়েছে।

গাড়ির ইঞ্জিনের ক্ষেত্রে দুই ধরনের অপশন রাখা হয়েছে। একটি হলো ২ লিটারের টার্বোচার্জড পেট্রোল পাওয়ারহাউজ, যা ২০০ পিএস এবং ৩৬০ এনএম টর্ক যুক্ত। অন্যটি ২.২ লিটার ডিজেল পাওয়ারহাউস, ১৮৫ পিএস এবং ৪২০ এনএম টর্ক রয়েছে এতে। পেট্রোল পাওয়ারহাউজটিকে বেশি শক্তিশালী রূপ দেয়া হয়েছে। গাড়িটিকে ডিজাইনের দিক থেকে একটু স্পোর্টি লুক দেয়া হয়েছে।

গতির দিক থেকে বলা যেতে পারে, যদি রাস্তা ভালো হয়, তবে ঘণ্টায় ২০০ কিলোমিটার স্পিডে ছুটতে পারবে মাহিন্দ্রা এক্সইউভি-৭০০। ডিজেল ইঞ্জিনের ক্ষেত্রে একটু বেশি পথ অতিক্রম করার শক্তি রয়েছে। গাড়িটির ওজন ও আকারের দিকেও নজর দেয়া হয়েছে যাতে ক্রেতাদের পছন্দ হয়। গাড়িটিতে একসঙ্গে ৫ থেকে ৭ জন বসতে পারবে।

এমএমএফ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]