প্রাইভেসি সেটিংসে পরিবর্তন আনছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার দিয়ে হোয়াটসঅ্যাপ তার জনপ্রিয়তা প্রতিনিয়ত বাড়াচ্ছে। এবার নতুন আরও একটি ফিচার নিয়ে আসছে এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। এই ফিচারের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় আছেন ব্যবহারকারীরা।

কখন শেষবার আপনি হোয়াটসঅ্যাপ চেক করেছেন, স্টেটাস ও প্রোফাইল ছবি সব কিছুই প্রাইভেট এবং অনলি মি করে রাখতে পারবেন। তথ্যপ্রযুক্তি বিষয়ক ব্লগ ‘ওয়েবিটাইনফো’এর সূত্রে জানা গেছে, ইউজারদের প্রাইভেসি সেটিংসে পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

এতদিন লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। প্রথমত, আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন সকলেই দেখতে পাবেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন।

দ্বিতীয়ত, কেবলমাত্র আপনার ফোনে সেভ করা নম্বর অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’-এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। তৃতীয়ত, কেউ আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

এর জন্য ‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ নামের নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলো থেকে নির্দিষ্ট নম্বরগুলোকে বেছে নিতে পারবেন যাদের আপনি এগুলো দেখতে দিতে চান না।

এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইফোন দুই ধরনের ফোনেই পাওয়া যাবে। তবে এখনো জানা যায়নি, ঠিক কীভাবে ওই নম্বরগুলোকে যোগ করা হবে।

তবে যাদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। জানা গেছে এখনো পুরো বিষয়টি পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে আছে।

এমএমএফ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]