বাজারে এলো বাজাজের নতুন বাইক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৮ অক্টোবর ২০২১

বাইকের জগতে যুক্ত হলো বাজাজের আরো একটি নতুন বাইক। দুই দশক ধরে স্পোর্টস মোটরসাইকেলের বিশ্বকে শাসন করে চলেছে বাজাজ। এবারের মডেলের নাম বাজাজ পালসার এফ২৫০ এবং বাজাজ পালসার এফ২৫০। পালসার লাইনআপে বাইকটি সবচেয়ে শক্তিশালী মডেল হবে বলে আশা করা যাচ্ছে। ভারতীয় বাজারমূল্যে বাজাজ পালসার এন ২৫০টি ১ লাখ ৩৮ হাজার এবং বাজাজ পালসার এফ২৫০টি ১ লাখ ৪০ হাজার।

বাজাজ পালসার এন ২৫০ মডেলটি সেমি-ফেয়ার্ড অবতারে আসবে বলেই ধারণা অটো-এক্সপার্টদের। এতে ২৫০ সিসির নতুন অয়েল-কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এর হেডল্যাম্প ইউনিট বর্তমান প্রজন্মের পালসার ২২০এফ বাইকে উল্লম্ব ভাবে অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ অবস্থানরত প্রজেক্টর ইউনিটের থেকে সম্পূর্ণ আলাদা। পালসার ২৫০-এর সাইড ফেয়ারিং বড় এবং নতুন ডিজাইনের ভেন্ট দিয়ে আপডেট করা থাকবে।

আশা করা হচ্ছে, বাইকটির ইঞ্জিন, মাইলেজ, টেক-ফিচার ও আউটলুক ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম হবে। নিঃসন্দেহে, বাজাজের এই নতুন বাইক বাজারের আপডেট বাইক হতে চলেছে। এই বাইকে থাকছে স্পোর্টি স্প্লিট সিট, কালো অ্যালয় হুইল, এলইডি টেইল ল্যাম্প।

বাজাজ পালসার ২৫০-এর উইন্ডস্ক্রীন একটু উঁচু রাখা হয়েছে। যাতে বাতাসের ধাক্কা কম অনুভূত হয়। বাইকে নতুন ইঞ্জিন কাউল/গার্ড ও আরও স্পোর্টি দেখতে রিয়ার ভিউ মিরর দেওয়া হবে। আরও স্লিক দেখার জন্য রিয়ার ফেন্ডারের আকারেও কাটছাঁট করা হবে। এতে ডমিনার ৪০০-এর ধাঁচে ডুয়েল ব্যারেল এগজস্ট সিস্টেম থাকবে।

নতুন ইঞ্জিনের সঙ্গে আসছে বাজাজ পালসার ২৫০, যা এর আগে পালসারের অন্য কোনো মডেলে দেখা যায়নি। পাওয়ার আউটপুট ২৪ বিএইচপি-র আশেপাশে হতে পারে। ইঞ্জিনের সঙ্গে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ-সহ সিক্স-স্পিড গিয়ারবক্স থাকবে।

সূত্র: দ্য ইকনোমিক্স টাইমস

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]