হোয়াটসঅ্যাপের ছবি-ভিডিও শেয়ারে নতুনত্ব

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৮ জানুয়ারি ২০২২

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার দিনদিন আরও উন্নত হচ্ছে। ব্যবহারকারীদের নিরাপত্তা দিতে প্রায়শই বিভিন্ন আপডেট আনছে হোয়াটসঅ্যাপ। তাদের লক্ষ্য গ্রাকদের তথ্য আরও সুরক্ষিত করা। ব্যক্তিগত কাজের পাশাপাশি অফিসিয়াল কাজেও ব্যবহার হচ্ছে হোয়াটসঅ্যাপ।

তাই তো ঠেলে সাজাচ্ছে নিজেদের। প্রতি মাসেই কোনো না কোনো আপডেট আনছে জনপ্রিয় সাইটটি। মূলত ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো ও সহজ করতে নানান ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি ওয়েবিটাইনফোতে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, ফের নতুন ফিচার নিয়ে আসতে চলেছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। অ্যান্ড্রয়েড বিটা গ্রাহকরা আপাতত এই ফিচার ব্যবহার করতে পারবেন। গুরুত্বপূর্ণ ফিচার না হলেও মিডিয়া পাঠানোর ডিজাইন ঢেলে সাজানো হয়েছে।

রিসেন্ট ও গ্যালারি নামে দুটি নতুন ট্যাব দেখাবে হোয়াটসঅ্যাপ। চ্যাটে বিভিন্ন মিডিয়া পাঠানো আরও সহজ করতেই নতুন ডিজাইন নিয়ে আসছে কোম্পানিটি। রিসেন্ট ট্যাবে সম্প্রতি ডাউনলোড অথবা রেকর্ড করা করা ছবি, ভিডিও ও GIF দেখা যাবে। অন্যদিকে গ্যালারি ট্যাবে ফোন গ্যালারির সব মিডিয়া এক জায়গায় দেখে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ চ্যাটে + বাটনে ট্যাপ করে ফাইল পাঠানোর সময় এই সেটিংস দেখা যাবে। চ্যাট অথবা স্ট্যাটাস পোস্ট করার সময় ক্যামেরা আইকনে ট্যাপ করলেই নতুন সেটিংস ব্যবহার করা যাবে। এখনো ডেভেলপমেন্টের স্তরে রয়েছে। তবে কবে থেকে ব্যবহারকারীরা পাবেন এই ফিচার তা এখনো জানা যায়নি।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]