অ্যান্ড্রয়েড থেকে আইফোনেও হোয়াটসঅ্যাপের চ্যাট ট্রান্সফার হবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ২৪ জানুয়ারি ২০২২

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ খুব শিগগিরই চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের নতুন সুবিধা আনছে। এখন অ্যান্ড্রয়েড থেকে অ্যাপল আইওএস ডিভাইসে চ্যাট হিস্ট্রি মাইগ্রেট করতে পারবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফোর তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ‘মুভ চ্যাটস টু আইওএস’ নামক একটি ফিচার নিয়ে কাজ করছে, যেখানে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করার আগে ব্যবহারকারীদের কাছে অনুমতি চাওয়া হবে। একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে সেখানে। তবে স্ক্রিনশট দেখে মনে হচ্ছে, চ্যাট মাইগ্রেশন প্রক্রিয়াটি শুরু করার আগে একটাই মাত্র সুযোগ দেওয়া হবে ইউজারদের। সেই স্টেপ যদি আপনি স্কিপ করেন, তাহলে পরবর্তীতে তা আর ট্রান্সফার করার সুযোগ পাবেন না।

এজন্য ব্যবহারকারীদের ‘মুভ টু আইওএস’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। যা আপনাকে নিরাপদে কনট্যাক্ট থেকে শুরু করে মেসেজ হিস্ট্রি, ছবি, এমনকি ইমেল অ্যাকাউন্ট পর্যন্ত ট্রান্সফার করতে দেবে। আপনি যেই একবার মাইগ্রেট ডেটা অপশনটি বাছবেন, অ্যাপ একটি প্রাইভেট ওয়াই-ফাই নেটওয়ার্ক তৈরি করবে এবং নিয়ারবাই অ্যান্ড্রয়েড ডিভাইস সার্চ করবে।

এর মধ্যে যেটি আপনার সেটি সিলেক্ট করুন, সিকিওরিটি কোড দিয়ে দিন এবং পুনরায় ট্রান্সফারের প্রক্রিয়াকরণ শুরু করুন। এই সময়ে ইউজারদের ফোন এবং অ্যাপ আনলক করে রাখতে হবে।

গত বছর অক্টোবরে এই ফিচারটি নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। তবে তখন শুধু মাত্র স্যামসাং এবং গুগল পিক্সেল স্মার্টফোনগুলোতে চ্যাট ট্রান্সফার করা যেত। সেই ফিচারই এবার সব অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্ষেত্রে চালু করতে চলেছে মেটার মালিকানাধীন জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ।

যদিও কিছুদিন আগে শোনা গিয়েছিল, আইওএস থেকে অ্যান্ড্রয়েডে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার হবে। তবে যারা অ্যান্ড্রয়েড ১২ ব্যবহার করেন, তাদের ক্ষেত্রেই এটি কাজে আসবে।

সূত্র: ওয়েববিটাইনফো

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]