বিনামূল্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারের দিন শেষ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ১৮ মে ২০২২
ছবি: সংগৃহীত

মেটার অন্যান্য সাইটগুলোর মতোই হোয়াটসঅ্যাপ সম্পূর্ণ বিনা মূল্যে এতদিন ব্যবহার করা যেত। তবে এখন আর মিলছে না সেই সুবিধা।

এবার থেকে ব্যবহারকারীদের টাকা খরচ করতে হবে হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য। তবে এটি শুধু যারা হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করেন তাদের জন্য।

এতদিন এ অ্যাপের কোনো ফিচার ব্যবহারের জন্য খরচ করতে হতো না। এবার হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিয়ে হাজির হয়েছে মার্কিন সংস্থাটি।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপ বিজনেস গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে এ সাবস্ক্রিপশন মডেল লঞ্চ করা হয়েছে।

প্রিমিয়াম সাবস্ক্রিপশনের মাধ্যমে গ্রাহকরা অতিরিক্ত কিছু ফিচার ব্যবহার করতে পারবেন। প্রিমিয়াম সাবস্ক্রিপশন গ্রাহকরা একসঙ্গে ১০টি ডিভাইস থেকে বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ পাবেন।

ডবলুবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড, আইওএস ও ডেস্কটপ গ্রাহকদের জন্য পরীক্ষামূলক ভাবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন ফিচার নিয়ে আসা হয়েছে।

তবে বিজনেস অ্যাকাউন্টের গ্রাহকদের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন বাধ্যতামূলক নয়। চাইলে বিনা মূল্যের অ্যাকাউন্ট ব্যবহার চালিয়ে যেতে পারবেন। তবে বাড়তি কোনো ফিচার ব্যবহারের সুযোগ পাবেন না।

প্রিমিয়াম সাবস্ক্রিপশন গ্রাহকরা অতিরিক্ত বিভিন্ন সুবিধা পাবেন। যা বিনা মূল্যে বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীরা পাবেন না।

বর্তমানে যে কোনো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সর্বোচ্চ ৪টি ডিভাইস থেকে লগ ইন করা যায়। সাবস্ক্রিপশনের পর তা ব্যবহার করা যাবে ১০টি ডিভাইস থেকে।

এ ছাড়াও গ্রাহকরা নিজেদের প্রোফাইলের জন্য কাস্টম লিঙ্ক তৈরির সুযোগ পাবেন। প্রিমিয়াম সাবস্ক্রিপশনে লিঙ্কের মধ্যে কোম্পানির নাম ব্যবহার করা যাবে।

সূত্র: ডবলুবিটাইনফোর

কেএসকে/এসইউ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]