২৫ সেকেন্ডে ব্ল্যাড প্রেশার মাপবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২৯ জুন ২০২২

অ্যামেজফিট স্মার্টওয়াচের নতুন দুটি মডেল ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করলো। একটি অ্যামেজফিট বিপ ৩ ও অ্যামেজফিট বিপ ৩ প্রো। ১.৬৯ ইঞ্চি কালার ডিসপ্লের সঙ্গে এসেছে নতুন এই স্মার্টওয়াচগুলো। পাশাপাশি এর ওপরে রয়েছে ২.৫ডি টেম্পারড গ্লাসের আচ্ছাদন।

নতুন অ্যামেজফিট বিপ ৩ সিরিজের স্মার্টওয়াচগুলোতে একাধিক সেন্সর থাকছে। আরও থাকছে একাধিক হেলথ মনিটরিং ফিচার। মাত্র ২৫ সেকেন্ডের মধ্যে এগুলো ব্যবহারকারীর ব্ল্যাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল পরিমাপ করতে পারবে।

এছাড়াও এগুলোতে পাওয়া যাবে হার্ট রেট, স্লিপ, মেনস্ট্রুয়াল সাইকেল এবং স্ট্রেস মনিটরিং ফিচার। শুধু তাই নয়, এই স্মার্টওয়াচগুলোতে ৬০টিরও বেশি স্পোর্টস মোড উপলব্ধ। সঙ্গে থাকছে পিএআই হেলথ অ্যাসেসমেন্ট সিস্টেম।

অ্যামেজফিট বিপ ৩ স্মার্টওয়াচে জিপিএস টেকনোলজি সাপোর্ট করবে। এজন্য এটি মোবাইলের নেটওয়ার্ক ব্যবহার করতে সক্ষম। আবার অ্যামেজফিট বিপ ৩ প্রো স্মার্টওয়াচ জিপিএস ও চারটি স্যাটেলাইট পজিশনিং সিস্টেম সাপোর্টসহ এসেছে। এটি ব্যবহারকারীকে তাদের যাতায়াতের রাস্তা নির্ভুলভাবে ট্র্যাক করতে সাহায্য করবে।

অ্যামেজফিট স্মার্টওয়াচের দুটি ভেরিয়েন্টেই ব্যবহৃত হয়েছে ২৮০ এমএএইচ ব্যাটারি। যা একবার চার্জে ১৪ দিন পর্যন্ত একটানা পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

ভারতীয় বাজারে অ্যামেজফিট বিপ ৩ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৪ হাজার ৬৮০ টাকা এবং অ্যামেজফিট বিপ ৩ প্রো স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ৫ হাজার ৪৬৯ টাকা। ই-কমার্স সাইট অ্যামাজনে ব্লু, ব্ল্যাক এবং পিংক কালার অপশনে স্মার্টওয়াচগুলো পাওয়া যাচ্ছে।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]