জিপিএস সুবিধা, এক চার্জে ১৪দিন চলবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ১৮ অক্টোবর ২০২২

আন্তর্জাতিক বাজারে লঞ্চ হলো অ্যামাজফিট ফ্যালকন স্মার্টওয়াচ। জেপ কোচ নামে পরিচিত স্মার্ট প্রশিক্ষণ অ্যালগরিদম প্রকাশ করেছে। ঘড়িটিতে থাকছে জিপিএস সুবিধা। এক চার্জে ১৪ দিন চালাতে পারবেন ব্যবহারকারী।

টাইটানিয়াম ইউনিবডি এবং স্যাফায়ার ক্রিস্টাল গ্লাস স্ক্রিন দেওয়া হয়েছে স্মার্টওয়াচটিতে। একটি ১.২৮ ইঞ্চির অ্যামলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। সেটি ৪১৬x৪১৬ পিক্সেল রেজোলিউশন এবং ১০০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা দেবে। পানির নিচেও ঘড়িটির কোনো সমস্যা হবে না। তাই সাঁতারের সময়ও ঘড়িটি ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে।

স্মার্টওয়াচটি জিপ কোচ নামে একটি স্মার্ট প্রশিক্ষণ অ্যালগরিদমের সঙ্গে এসেছে। এটি ব্যবহারকারীর শরীরের অবস্থা নির্ণয় করে এআই এর মাধ্যমে প্রয়োজনীয় ওয়ার্কআউট অফার করবে। যা ব্যবহারকারীর কর্মক্ষমতা উন্নত করতে সাহায্য করবে। ঘড়িটিতে ১৫০টি স্পোর্টস মোড এবং অসংখ্য ওয়ার্কআউট মোড আছে। ২৪ ঘণ্টা ব্যবহারকারীর হার্ট রেট মনিটর করতে পারবে ঘড়িটি।

ব্লুটুথের মাধ্যমে হেডফোন যুক্ত করে গান শুনতে পারবেন। ঘড়িটি শবাসরি স্যাটেলাইটের সঙ্গে যুক্ত থাকবে। ফলে যে কোনো জায়গায় জিপিএস সুবিধা পাবেন। ঘড়িটিতে দেওয়া হয়েছে ৫০০ এমএএইচ ব্যাটারি। যা একবার চার্জে ১৪ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে।

অ্যামাজফিট ফ্যালকন স্মার্টওয়াচটি যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং স্পেনের মতো ইউরোপীয় দেশগুলোতে পাওয়া যাচ্ছে। যেখানে এর দাম ৪৯৯.৯৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫০ হাজার ৮০০ টাকা। অ্যামাজফিট স্টোর এবং অ্যামাজন থেকে স্মার্টওয়াচটি কিনতে পারবেন যে যে কোনো দেশ থেকে।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।