নতুন প্রজন্মের ফিটনেস ট্র্যাকার আনলো স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা সংস্থা স্যামসাং তাদের নতুন প্রজন্মের ফিটনেস ট্র্যাকার নিয়ে হাজিল হলো। এর নাম স্যামসাং গ্যালাক্সি ফিট ৩। নাম থেকেই পরিষ্কার যে এটি গ্যালাক্সি ফিট ২-এর পরবর্তী প্রজন্ম।

গ্যালাক্সি ফিট ২-এর আপগ্রেডেড ভার্সন হলেও বেশকিছু ফিচার মিল আছে নতুন ফিটনেস ট্র্যাকারটির। স্যামসাং গ্যালাক্সি ফিট ৩ একটি ১.৬-ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে বহন করে যার রেজোলিউশন ২৫৬ x ৪০২ পিক্সেল, যা গ্যালাক্সি ফিট ২-এ দেখা ১.১-ইঞ্চি অ্যামোলেড স্ক্রিনের চেয়ে যথেষ্ট বড়। নতুন গ্যালাক্সি ফিট ৩ মডেলটি পুরোনো মডেলের পলিকার্বোনেট চ্যাসিসের বিপরীতে অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি।

আরও পড়ুন: হ্যাকার থেকে স্মার্টওয়াচ রক্ষা করবেন যেভাবে 

স্যামসাং গ্যালাক্সি ফিট ৩ 5ATM পানি প্রতিরোধের সমর্থন করে। এছাড়া ধুলা এবং ঘাম প্রতিরোধের জন্য IP68 রেটিং প্রাপ্ত ফিটনেস ট্র্যাকারটি। এটি অ্যান্ড্রয়েড ১০.০ এবং সর্বশেষ চালিত স্মার্টফোনগুলোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। স্মার্টওয়াচের প্রসেসরের বিবরণ তালিকাভুক্ত করা হয়নি, তবে এটি ১৬জিবি র্যাম এবং ২৫৬এমবি অন্তর্নির্মিত স্টোরেজের সঙ্গে এসেছে বলে দাবি করছে সংস্থাটি।

এতে ১০০টিরও বেশি ওয়ার্কআউট মোড অফার করে এবং এটি একটি স্লিপ ট্র্যাকার দিয়ে সজ্জিত। এটি ধাপ, হৃদস্পন্দন এবং রক্তের অক্সিজেনের মাত্রাও পরিমাপ করতে পারে এবং ডেটা স্যামসাং হেলথ অ্যাপ্লিকেশনের সঙ্গে সিঙ্ক করা যেতে পারে। ডার্ক গ্রে, পিঙ্ক, হোয়াইট, গাঢ় সবুজ এবং কমলা রঙের বিকল্পে ফিটনেস ট্র্যাকারটি বেছে নিতে পারবেন।

সূত্র: গ্যাজেট৩৬০

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।