এক চার্জে ১৫ দিন চলবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০৯ জানুয়ারি ২০২৪

স্মার্টওয়াচের বাজারে একের পর এক সংস্থা স্মার্টওয়াচ নিয়ে আসছে। ফলে অল্প দামে ক্রেতারাও অনেকগুলো অপশন পাচ্ছেন। নিজেদের সাধ এবং সাধ্যের মধ্যে স্মার্টওয়াচ কিনতে পারছেন। এবার স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা এলিস্তা নতুন স্মার্টওয়াচ সিরিজ লঞ্চ করেছে। ঘড়িগুলো হলো, স্মার্টরিস্ট ই-১, স্মার্টরিস্ট ই-২ এবং স্মার্টরিস্ট ই-৪।

এই ঘড়িগুলো ব্লুটুথ কলিং সাপোর্ট করে। মূলত স্ট্র্যাপ ও রঙের ভিত্তিতে ঘড়িটির বিভিন্ন মডেল রয়েছে। নতুন স্মার্টওয়াচ সিরিজের নাম এলিস্তা স্মার্টরিস্ট। এই সিরিজের ঘড়িগুলোতে মসৃণ ধাতব আবরণ দেওয়া হয়েছে। অলওয়েজ অন ডিসপ্লে ফিচার রয়েছে, যার কারণে ঘড়ির ডিসপ্লে সবসময়ই চালু থাকবে।

আরও পড়ুন: ব্লুটুথ কলিং, ক্যামেরা সবই পাবেন স্মার্টওয়াচে

ঘড়িটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মই সাপোর্ট করবে। একাধিক হেলথ ট্র্যাকিং ও মনিটরিং ফিচার রয়েছে এই স্মার্টওয়াচে। ঘড়িগুলোর মধ্যে স্মার্টরিস্ট ই-১, স্মার্টরিস্ট ই-২তে পাবেন ২.০১ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ঘড়িটি ৬০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে।

এছাড়াও এই সিরিজের ঘড়িগুলোর ব্যাটারি ব্যাকআপ দুর্দান্ত। এক চার্জে ঘড়িটি ১৫ দিন স্থায়ী হবে। অর্থাৎ এক চার্জে ১৫ দিন ব্যবহার করতে পারবেন ঘড়িটি। এই এলিস্তা ঘড়িগুলোর অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার হলো স্মার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট।

এলিস্তা স্মার্টরিস্ট ই-১ ঘড়িটি কালো, নীল এবং গোলাপি রঙে পাওয়া যাবে। ঘড়িটির দাম ভারতীয় বাজারে ১ হাজার ৭৯৯ রুপি। অন্যদিকে এলিস্তা স্মার্টরিস্ট ই-২ ঘড়িটি নীল, গোলাপি এবং কালো রঙের অপশনে পাওয়া যাবে। এর দামও ১ হাজার ৭৯৯ রুপি। এলিস্তা স্মার্টরিস্ট ই-৪ কালো এবং ধূসর রঙে পাওয়া যাবে। ঘড়িটির দাম ভারতীয় বাজারে ১ হাজার ২৯৯ রুপি। ই-কমার্স প্ল্যাটফর্মগুলো থেকে স্মার্টওয়াচটি ক্রয় করতে পারবেন।

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।