এলসিডি স্ক্রিন থাকছে কাওয়াসাকির নতুন বাইকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

জনপ্রিয় টু হুইলার নির্মাতা সংস্থা কাওয়াসাকি। নতুন কাওয়াসাকি নিনজা ৫০০ আনলো সংস্থা। জাপানি সংস্থার নতুন স্পোর্টস বাইকে থাকছে অসংখ্য নতুন নতুন ফিচার। যা রাইডারের বাইক রাইডের অভিজ্ঞতা আরও ভালো করবে। যার মধ্যে উল্লেখযোগ্য, বাইকে থাকছে এলসিডি স্ক্রিন, ব্লুটুথ কানেকশন।

বাইকটিতে টুইন সিলিন্ডার ইঞ্জিন যা দমদার হর্সপাওয়ার এবং টর্ক উৎপন্ন করে দেবে। সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স। এই স্পোর্টস বাইকে পাবেন ৫ ইঞ্চি এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, অর্থাৎ স্মার্টফোন কানেক্ট করতে পারবেন বাইকের সঙ্গে। কল/মেসেজ এলার্ট এবং নেভিগেশনের সুবিধা পাওয়া যাবে। মোবাইল চার্জিং দেওয়ার জন্য মিলবে ইউএসবি চার্জিং পোর্ট।

আরও পড়ুন
• নতুন বাইক আনলো হিরো 

এছাড়াও থাকবে কি-লেস ইগনিশন, এলইডি লাইটিং এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। জানা গিয়েছে, স্পোর্টস বাইকে মিলবে ৪৫১ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৪৫ হর্সপাওয়ার এবং ৪২.৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে ৬ স্পিড গিয়ার ও স্লিপার-অ্যাসিস্ট ক্লাচ। বাইকের দু চাকাতেই মিলবে ডিস্ক ব্রেক। সামনে থাকছে টেলিস্কপিক ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন।

কাওয়াসাকি নিনজা ৫০০ বাইকের সিটের উচ্চতা থাকবে ৭৮৫ মিলিমিটার যা অ্যাপরিলিয়া আরএস ৪৫৭ বাইকের থেকে ছোট (৮০০ মিলিমিটার)। উচ্চতা কম যাদের তাদের সুবিধা হবে। বাইকে মিলবে ১৪ লিটার ফুয়েল ক্যাপাসিটি এবং ওজন ১৭১ কেজি। ধারণা করা হচ্ছে ভারতীয় বাজারে বাইকের দাম শুরু হতে পারে ৫ লাখ ৯০ হাজার রুপি থেকে।

আরও পড়ুন
• মালবহনের জন্য নতুন স্কুটার আনলো কোমাকি 
• ইথানলে চলবে রয়্যাল এনফিল্ডের নতুন বাইক 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।