মালবহনের জন্য নতুন স্কুটার আনলো কোমাকি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

জাপানি টু হুইলার নির্মাতা সংস্থা কোমাকি নতুন ইলেকট্রিক স্কুটার আনলো বাজারে। কোমাকি এক্সজিটি ক্যাট ৩.০ স্কুটারটি বাণিজ্যিক কাজের পাশাপাশি ব্যক্তিগত কাজেও ব্যাবহার করা যাবে। কম্প্যাক্ট সাইজের এই টু হুইলার একাধিক ক্ষেত্রে নিয়ে যেতে পারবেন চালকেরা। বিশেষ করে যারা ডেলিভারি কাজ সংক্রান্ত পেশার সঙ্গে জড়িত তাদের ক্ষেত্রে কার্যকর হতে পারে স্কুটারটি।

ইন্ট্রা-সিটি ট্রান্সপোর্টের পাশাপাশি স্বল্প যাতায়াতে নিত্য যাতায়াতেও ব্যবহার করা যাবে কোমাকির এই ইলেকট্রিক স্কুটার। সম্পূর্ণ আইরন বডি পাওয়া যাবে এতে। কোম্পানিরর দাবি, মজবুত বিল্ড কোয়ালিটি রয়েছে এই স্কুটারে। স্কুটারে মিলবে ১২ ইঞ্চি হুইল, ট্রিপল ডিস্ক ব্রেক সিস্টেম।

আরও পড়ুন: ইথানলে চলবে রয়্যাল এনফিল্ডের নতুন বাইক

নতুন এই স্কুটারে আরও থাকছে একটি বিশেষ আইকিউ সিস্টেম, যেখানে রিয়েল টাইম তথ্য দেখার জন্য একটি বিশেষ ড্যাশবোর্ড দেওয়া হয়েছে। সঙ্গে মিলবে ওয়্যারলেস আপডেট। ইলেকট্রিক স্কুটারে মিলবে ৫০০ কেজি পেলোড ক্যাপাসিটি।

ইলেকট্রিক স্কুটারে মিলবে মোবাইল চার্জিং পয়েন্ট, অ্যান্টি-থেফট লক, রিমোট লক, টেলিস্কপিক ফর্ক সাসপেনশন, পার্কিং অ্যাসিস্ট এবং ক্রজ কন্ট্রোল। কোম্পানির দাবি অনুযায়ী, স্কুটিতে মিলবে ফায়ার রেসিস্ট্যান্ট গ্রাফাইন ব্যাটারি।

ফুল চার্জে ১২০ থেকে ১৮০ কিলোমিটার ভ্রমণ করতে পারবেন স্কুটারটি নিয়ে। গাড়ির ওজনের উপর নির্ভর করবে এই রেঞ্জ। এই স্কুটারের অন্যতম সুবিধা হল লং রেঞ্জের সঙ্গে স্মার্ট ফিচার্স। যা চালকের একাধিক কাজ সহজ করে দেবে। স্কুটারটি কেনার জন্য খরচ করতে হবে ভারতীয় বাজারে ১ লাখ ৬ হাজার রুপি (এক্স শোরুম)। যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৪১ হাজার টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।