ফ্রিল্যান্সিংয়ের আদ্যোপান্ত নিয়ে অ্যাপ


প্রকাশিত: ১২:১০ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ফ্রিল্যান্সিং। বর্তমানে বাংলাদেশের অনেক তরুণ-তরুণী ঘরে বসে আয় করছে হাজার হাজার বৈদেশিক মুদ্রা। কিন্তু সঠিক নির্দেশনার অভাবে অনেকে আবার ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার শুরু করতে চেয়েও শুরু করতে পারছে না। তাদের জন্য তৈরি করা হয়েছে বাংলা ফ্রিল্যান্সিং গাইড (goo.gl/HVWhdQ) নামে নতুন একটি অ্যাপ। যারা অনলাইনে স্মার্ট ক্যারিয়ার গড়তে চান তারা এই অ্যাপের মাধ্যমে ফ্রিল্যান্সিং বিষয়ক প্রায় সব ধরনের উত্তর পাবেন।

অ্যাপের ডেভলপার ফেরদৌস ইবনে কাদের বলেন, অনেকে অনলাইনে উপার্জন ঠিক কিভাবে শুরু করবেন তা নিয়ে অনেক সংশয়ে থাকেন। ঠিক বুঝে উঠতে পারেন না কিভাবে শুরু করবেন? তাদের কথা ভেবেই আমরা আমাদের এই অ্যাপটি তৈরি করেছি। যাতে করে নতুনরা খুব সহজেই শুরু করতে পারেন ফ্রিল্যান্সিং।

বাংলা ফ্রিল্যান্সিং গাইড অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীরা জানতে পারবেন, অনলাইন ফ্রিল্যান্সিং/আউটসোর্সিং কি, কিভাবে শুরু করবেন, নতুন হিসেবে মার্কেটপ্লেসে যেভাবে শুরু করবেন, ক্লায়েন্ট পাবেন কিভাবে, ফ্রিল্যান্স মার্কেটপ্লেস, অনলাইনে কাজের ধরন, অর্থ তোলার উপায়সমূহ, ইন্টারনেটে আয়ের আগে সাতটি শর্ত, কিভাবে লিখবেন ভালো মানের জব কভার লেটার?, মার্কেটপ্লেসে বেশি কাজ পাওয়ার ৮ উপায়, নতুনদের প্রথম কাজ পেতে যা করণীয়, দরকারি সব ফেসবুক গ্রুপ ও আরো অনেক কিছু।

অনলাইনে নানান প্রান্তের এক্সপার্টদের সেরা লেখা সমুহ থেকে সবচেয়ে ভাল রিসোর্স নিয়ে তৈরি করা হয়েছে এই অ্যাপ যাতে করে আপনি খুব সহজেই ঘরে বসে ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার শুরু করতে পারেন। এই অ্যাপটি শুধুমাত্র বিগিনার লেভেলের জন্য পরবর্তীতে ফ্রিল্যান্সিং নিয়ে আরো উচ্চ লেভেলের ভাল ভাল কিছু টিউটরিয়াল নিয়ে নতুন অ্যাপ তৈরি করা হবে বলে ডেভলপারদের পক্ষ থেকে জানানো হয়। বিজ্ঞপ্তি।

এআরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]