বিশ্বের সবচেয়ে বড় স্মার্ট টিভি আনলো এলজি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১৮ মে ২০২৪

বর্তমানে স্মার্ট টিভি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। স্মার্ট টিভি কমবেশি সবাই ব্যবহার করছেন। এবার ৯৭ ইঞ্চির বড় স্ক্রিনের স্মার্ট টিভি আনলো বিখ্যাত ব্র্যান্ড এলজি। সংস্থার দাবি, এটি বিশ্বের সবচেয়ে বড় স্ক্রিনের টিভি।

এলজির এই টিভির মডেল নাম-এলজি ওএলইডি৯৭ জি৪। এটি বিশ্বের সবচেয়ে বড় ওলেড স্মার্ট টিভি। ৯৭ ইঞ্চি স্ক্রিন রয়েছে এতে। মিলবে ক্রিস্টাল ক্লিয়ার স্ক্রিন সঙ্গে ৪কে রেজোলিউশন। এতে রয়েছে হাই-এন্ড এনভিডিয়া-এর চিপ। এদিন একাধিক এআই চালিত স্মার্ট টিভি লঞ্চ করেছে এলজি।

আরও পড়ুন

এই টিভিতে আরও যেসব ফিচার পাবেন চলুন দেখে নেওয়া যাক

৯৭ ইঞ্চির এই স্মার্ট টিভিতে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের পাশাপাশি এতে রয়েছে এইচডিএমআই ২.১ পোর্ট, এনভিডিয়া জি-সিনাক এবং এএমডি ফ্রিসিনাক সার্টিফিকেশন। এটি গেমিং মনিটর হিসেবেও ব্যবহার করা যাবে। এই টিভিতে রয়েছে ব্রাইটনেস বুস্টার ম্যাক্স প্রযুক্তি যা সাধারণ ওলেড টিভির থেকেও বেশি উজ্জ্বল ছবি দেখাতে পারবে। বাড়িকে সিনেমাহল করে তুলবে এই স্মার্ট টিভি।

উজ্জ্বল স্ক্রিনের পাশাপাশি এতে এআই সাউন্ড প্রো প্রযুক্তিও রয়েছে। মিলবে বিল্ট-ইন স্পিকার। গেমারদের জন্য বিশেষ করে ডলবি ভিশনের ব্যবস্থা রেখেছে সংস্থা। এই টিভিগুলোতে একটি ফিল্মমেকার মোডও রয়েছে যা পরিচালকের দৃষ্টিভঙ্গিকে উদ্দেশ্যে করে আপনার সামনে ছবি তুলে ধরবে।

ছবির গুণমান উন্নত করার জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। স্ক্রিনিং থেকে শুরু করে অডিও সবেতেই রয়েছে এআই সিস্টেম। এই স্মার্ট টিভিগুলোতে নতুন ওয়েব অপারেটিং সিস্টেম যোগ করেছে এলজি যা টানা ৫ বছর আপডেট পাওয়া যাবে।

ওয়্যারলেস স্ক্রিন কনটেন্ট শেয়ারিং প্রযুক্তি যেমন অ্যাপল এয়ারপ্লে এবং গুগল ক্রোমকাস্ট সাপোর্ট করবে এই টিভিতে। ৫৫ ইঞ্চি থেকে ৯৭ ইঞ্চি পর্যন্ত স্মার্ট টিভি এনেছে বাজারে। সংস্থার নতুন এই ৯৭ ইঞ্চির টিভির দাম ভারতীয় বাজারে ২০ লাখ ৪৯ হাজার ৯৯০ রুপি।

আরও পড়ুন

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।