খুলে দেওয়া হলো ডিজনিল্যান্ড, মানতে হবে নিয়ম

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১৫ মে ২০২০

কারোনাভাইরাস আক্রমণের তিন মাস পর বন্দিদশা থেকে মুক্তি পেয়েছে চীনের জনগণ। কিছু বিধি-নিষেধ থাকলেও ঘর থেকে বের হওয়ার অনুমতি পেয়েছে বাসিন্দারা। জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ফিরিয়ে আনতে খুলে দেওয়া হয়েছে সাংহাইয়ের বিনোদন পার্ক ডিজনিল্যান্ড।

জানা যায়, চীনের কচিকাঁচাদের জন্য বিনোদন পার্ক খুলে দিলেন ওয়ার্ল্ট ডিজনি। তবে তার গড়া ডিজনিল্যান্ড খুলে দিলেও বেশ কিছু নিয়ম-কানুন মানতে হবে পার্কে প্রবেশের আগে। কেননা সাংহাইয়ের এ বিনোদন পার্ক মানুষের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান।

পার্ক কর্তৃপক্ষ জানায়, প্রথম দিনে বুকিং শুরু হতেই শেষ হয়ে গিয়েছিল টিকিট। মূলত ওয়েবসাইটের মাধ্যমে প্রি-বুকিং হয়েছে। তবে মোট পর্যটকের মাত্র ৩০ শতাংশকে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। নতুন বসানো লাউড স্পিকারে ঘোষণা করা হচ্ছে নিয়ম-কানুন।

in

দেখা যায়, বিনোদনমূলক রাইড বা লাইন, সবখানেই কড়াকড়িভাবে নিরাপদ দূরত্ব বজায় রাখা হয়েছে। মুখে মাস্ক ছিল বাধ্যতামূলক। পার্কে প্রবেশের আগে শারীরিক পরীক্ষা করা হয়েছে। মাপা হয়েছে শরীরের তাপমাত্রা। সব ঠিক থাকলে তারপরই পার্কে ঢোকার ছাড়পত্র দেওয়া হয়।

কর্তৃপক্ষ আরও জানায়, করোনার কারণে অনেক আর্থিক ক্ষতি হয়েছে। এমন পরিস্থিতিতে আর পার্ক বন্ধ রাখা যাচ্ছিল না। তবে সাংহাইয়ের পার্ক খুললেও ইউরোপ, আমেরিকার ডিজনি বিনোদন পার্ক এখনো বন্ধ রয়েছে। কবে নাগাদ খুলবে, তা পরিস্থিতিই বলে দেবে।

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeature@gmail.com