দেশের প্রথম ‘উল্টো বাড়ি’তে যা দেখবেন

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ০৮ এপ্রিল ২০২১

এক উল্টো পৃথিবীতে যেন সব কিছু শূন্যে ভাসছে! এ ভুবনে ঢুকলেই শূন্যে ভাসা ছবি তুলতে পারবেন। এভাবেই সাজানো হয়েছে সাতটি ঘর। সেখানকার আসবাবপত্র ও আলোকসজ্জা চোখে পড়ার মতো।

jagonews24

বলছি আপসাইড ডাউন গ্যালারির কথা। লালমাটিয়ার সি ব্লকে, মিনার মসজিদের পূর্ব পাশে ২/৬ নম্বর ভবনের নিচতলায় এর অবস্থান। ৩০০০ বর্গফুটের বেশি আয়তনের এ ইলিউশনাল আর্ট গ্যালারি সাজানো হয়েছে অতিথিদের ভিন্ন স্বাদ দেওয়ার জন্য।

jagonews24

উল্টো হয়ে ছবি তোলার জন্য ছোট-বড় সব দর্শনার্থীই এখানে ভিড় জমান। বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের ইলিউশন আর্ট গ্যালারি থাকলেও বাংলাদেশে এটিই প্রথম।

২০১৯ সালের ১৭ মে যাত্রা শুরু করে উল্টো বাড়ি। বাড়ির ড্রয়িং রুম পেরিয়ে সামনে যেতেই চোখে পড়বে বাথরুম, বেড রুম, কিচেন, প্লে গ্রাউন্ড ও অফিস রুম।

jagonews24

সবগুলো ঘরেই ইলিউশন আর্ট থাকায় আপনি যেভাবেই ছবি তুলুন না কেন মনে হবে, শূন্যে ভাসছেন। কারণ সবগুলো ঘরেই আসবাবপত্রগুলো উল্টো করে রাখা আছে। এর সঙ্গে আছে নজরকাড়া আলোকসজ্জা।

প্রতিটি কক্ষের আসবাবের সঙ্গে বিশেষ ভঙ্গিতে তোলা স্বাভাবিক ছবি উল্টো করে ধরতেই পাওয়া যায় আসল মজা। অর্থাৎ উল্টো করে ধরা ছবিগুলোই আসলে বিভ্রম।

jagonews24

শনিবার, মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার- সপ্তাহের এ ৫ দিন খোলা থাকে আপসাইড ডাউন গ্যালারি। দর্শনার্থীদের জন্য এ গ্যালারি উন্মুক্ত থাকে দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত। রবি ও সোমবার সাপ্তাহিক বন্ধ।

jagonews24

সাধারণ টিকিটের মূল্য ৪০০ টাকা। তবে ১০ বছরের কম বয়সীদের জন্য ২৫০ টাকা। গ্যালারিতে থাকা ফটোগ্রাফার দিয়ে যদি ছবি তুলে নিতে চান; তাহলে তার ফি ৩০০ টাকা দিতে হবে। চাইলে নিজের স্মার্টফোন দিয়েও ছবি তুলে নিতে পারেন।

জেএমএস/এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]