হেঁটে ১৫০ কিলোমিটার পথ ভ্রমণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ৩১ জুলাই ২০১৯

রোভার স্কাউট প্রোগ্রামের সেবাস্তরের পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের লক্ষ্যে ২৯ জুলাই সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ১৫০ কিলোমিটার পথ হেঁটে অতিক্রম করবে দুই স্কাউট। তারা আগামী ২ আগস্ট ময়মনসিংহের মুক্তাগাছায় ভ্রমণ শেষ করবে।

জানা যায়, গত ৩০ জুলাই তারা গাজীপুর জেলা অতিক্রম করে। এসময় গাজীপুরের আনসার একাডেমি, জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, ভাওয়াল মির্জাপুর, ভাওয়াল জাতীয় উদ্যান, বঙ্গবন্ধু সাফারী পার্ক, পিয়ার আলী কলেজের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ এবং ভ্রমণ বিষয়ে মতবিনিময় করে।

গাজীপুর জেলা রোভারের সহকারী কমিশনার আওলাদ মারুফ জানান, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় ঢাকা জেলা রোভার স্কাউটের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের ২ সদস্য এ ভ্রমণ করবে। তারা হলো- মো. রাকিব হাসান শিপু ও মো. রায়হার রহমান। তারা সাভার জাতীয় স্মৃতিসৌধ থেকে ময়মনসিংহের মুক্তাগাছা পর্যন্ত মানচিত্র দেখে ৫ দিন হেঁটে ১৫০ কিলোমিটার ভ্রমণ করবে।

এ সময় তারা সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ ও লিফলেট বিতরণ করবে। এছাড়া পথে পথে সরকারি, বেসরকারি, দর্শনীয় স্থান, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে সাক্ষাৎ এবং মতবিনিময় করবে।

তাদের স্লোগান হলো- ‘নিরাপদ সড়ক চাই’, ‘বাল্যবিবাহ রোধ কর’, ‘সন্ত্রাসমুক্ত বাংলাদেশ চাই’, ‘এসো রোভারিং করি, সুন্দর সমাজ গড়ি’, ‘মাদকমুক্ত বাংলাদেশ চাই’ প্রভৃতি।

মো. আমিনুল ইসলাম/এসইউ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :