আরএমজি খাতে অবদানের জন্য ৬ নারীকে স্বীকৃতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১২ মার্চ ২০২২

রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতে অসামান্য অবদানের জন্য ছয়জন নারী নেত্রীকে স্বীকৃতি দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন করেছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ফোরাম পর্ষদ।

শনিবার (১১ মার্চ) গুলশান ক্লাবে পুরস্কার বিতরণীর এ আয়োজন করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংগঠনটি।

এতে বলা হয়, যেসব নারীরা অদম্য মনোবল নিয়ে নিজের প্রতিটি পদক্ষেপের মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছেছেন। তাদের নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে বিজিএমইএ ফোরাম পর্ষদ। পাশাপাশি দৈনন্দিন জীবনে রেডিমেড গার্মেন্টস (আরএমজি) শিল্পে প্রতিবন্ধকতার সীমানা অতিক্রম করে আসা নারীদের জন্য কৃতজ্ঞতার প্রতীক হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

ফোরাম বিজিএমইএ লিডারশিপ- ২০২৩ বিভিন্ন ক্যাটাগরিতে তৈরি পোশাক খাতে অসামান্য অবদানের জন্য ছয়জন নারী নেত্রীকে স্বীকৃতি দিয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন করা হয়।

পুরস্কার পেলেন যারা- ‘লিডিং দ্য ওয়ে এম নূরুল কাদের’ পুরস্কার দেওয়া হয় রোকেয়া কাদের (চেয়ারপারসন, দেশ গ্রুপ অব কোম্পানি), ‘ব্রেকিং দ্য ব্যারিয়ারস অ্যাওয়ার্ড’ দেওয়া হয় কানিজ ফাতেমা রিমাকে (ব্যবস্থাপনা পরিচালক, ইব্রাহিম নিট গার্মেন্টস প্রাইভেট লিমিটেড), ‘নেক্সট জেন অ্যাওয়ার্ড’ দেওয়া হয় সামিহা আজিমকে (ব্যবস্থাপনা পরিচালক, শাইনস্ট গ্রুপ), ‘হার্টফেল্ট ট্রিবিউট’ দেওয়া হয় ড. রুবানা হককে (সাবেক সভাপতি, বিজিএমইএ ও বর্তমান ভাইস চ্যান্সেলর, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন), ‘হার্টফেল্ট ট্রিবিউট’ দেওয়া হয় শবনম শেহনাজ চৌধুরী (ভাইস চেয়ারপারসন, এভিন্স টেক্সটাইলস লিমিটেড) ও ‘বিশেষ কৃতিত্ব পুরস্কার’ দেওয়া হয় নুরিয়া লোপেজকে (ব্যবস্থাপনা পরিচালক, জালো নিটিং লিমিটেড)।

ইএআর/আরএডি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]