কারাগারে চবি শিক্ষক, উদ্বিগ্ন শিক্ষক সমিতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৪০ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

দিয়াজ হত্যা মামলার আসামি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক ও সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বিগ্ন চবি শিক্ষক সমিতি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ গভীর উদ্বিগ্নতার কথা জানায় শিক্ষকদের এ সংগঠন। গত সোমবার চট্টগ্রাম জেলা মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন নিতে গেলে ওই শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায় ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মুয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, চবির মেধাবী ছাত্র দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলায় শিক্ষক আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোয় শিক্ষক সমিতি গভীরভাবে উদ্বিগ্ন।

শিক্ষক সমিতি সর্বদাই শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার ব্যাপারে সচেষ্ট। দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থার প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। সমিতি বিশ্বাস করে যথাযথ তদন্ত ও আইনি প্রক্রিয়ায় মামলার প্রকৃত বিষয়বস্তু উদঘাটিত হবে এবং বিষয়টির নিষ্পত্তিক্রমে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত হবে, যাতে কোনো নিরপরাধ ব্যক্তি হয়রানির শিকার না হয়।

এদিকে একই দিন দুপুরে ওই শিক্ষকের মুক্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে আনোয়ার হোসেনের সমর্থনকারী ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এ অংশটি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

মিছিলের নেতৃত্বে ছিলেন একই মামলার আসামি ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু। মিছিলটি জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। এতে মামলার বেশ কয়েকজন আসামিকেও দেখা যায়। একই দাবিতে গত দুই দিন অবরোধ কর্মসূচিও পালন করা হয়।

আবদুল্লাহ রাকীব/এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :