ঢাবি ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে বিশেষ টাস্কফোর্স গঠনের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও ডিজিটাল জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিশেষ টাস্কফোর্স গঠনের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানায় ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাবি সংসদের সভাপতি ফয়েজ উল্যাহ, কোষাধ্যক্ষ জয় রাজ, সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান আশিক প্রমুখ।

বিগত ভর্তি পরীক্ষাগুলোয় জালিয়াতচক্রের তথ্য অনুসন্ধান ও জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ভর্তি বাতিল ও বিচারেরও দাবি করেছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির ঢাবি সংসদের সাধারণ সম্পাদক রাজিব দাস বলেন, ভর্তি পরীক্ষাগুলোকে বছর বছর ভর্তিযুদ্ধ আখ্যা দেয়ার মাধ্যমে আমাদের শিক্ষাব্যবস্থাকে বহুদিন ধরে কদর্য রূপ দিয়ে আসা হচ্ছে। আর এখন সেই কদর্যতা প্রচণ্ড নোংরা এক চেহারা নিয়েছে প্রশ্নফাঁস আর প্রশ্ন জালিয়াতির মতো ভয়াল সব দুর্নীতির মধ্য দিয়ে।

এ সময় তিনি চলতি শিক্ষাবর্ষে কোনো ইউনিটের ভর্তি পরীক্ষা ঘিরে যদি প্রশ্নফাঁস বা ভর্তি জালিয়াতির কোনো ঘটনা ঘটে তাহলে সংগঠনের পক্ষ থেকে সর্বশক্তি নিয়ে আবার রাজপথে নামার ঘোষণা দেন।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও ডিজিটাল জালিয়াতি করছে বিভিন্ন চক্র।

এমএইচ/জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :