হাবিপ্রবির প্রশাসনিক ভবনে শিক্ষার্থীদের তালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে প্রশাসনিক ভবন থেকে সবাইকে বের করে দিয়ে মূল ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন মৎস্য বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন মৎস্য বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা।

Dinajpur-HSTU

শিক্ষার্থীরা জানান, বর্ধিত বেতন-ভাতা না পাওয়ার কারণে আন্দোলনরত শিক্ষকরা প্রশাসনের পক্ষ থেকে সঠিক সিদ্ধান্ত না পাওয়ায় গত দুই মাস ধরে ক্লাস ও পরীক্ষা নিচ্ছেন না। এ কারণে আমরা সেশনজটে পড়েছি। প্রতি সপ্তাহে আমাদের ২১টা ক্লাস নেয়ার কথা থাকলেও মাত্র দুটি ক্লাস নেয়া হচ্ছে। তাই বিষয়টি সমাধানের জন্য ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে মূল ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছি আমরা।

বিশ্ববিদ্যালয়ের চলমান ঘটনা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সফিউল আলম বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, অর্থ মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ইনক্রিমেন্ট নিয়ে আন্দোলনকারী শিক্ষকদেরকে ইনক্রিমেন্ট সুবিধা দেয়ার নিজস্ব কোনো এখতিয়ার বিশ্ববিদ্যালয় প্রশাসনের নেই।

এমদাদুল হক মিলন/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :