‘ব্যালটে সিল মারার অভিযোগ গুজব’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ১১ মার্চ ২০১৯

ছাত্রলীগ প্যানেলের প্রার্থীদের পক্ষে ব্যালট পেপারে সিল মারার অভিযোগ ‘গুজব’ বলে দাবি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস প্রার্থী গোলাম রাব্বানী।

তিনি বলেন, (নিরাপদ সড়ক আন্দোলনের সময়) আওয়ামী লীগের পার্টি অফিসে মেয়েরা নির্যাতিত হচ্ছে- এমন গুজব ছড়ানো হয়েছিল। ঠিক একই ধরনের গুজব ছড়িয়ে ডাকসু নির্বাচন বানচাল করার চেষ্টা চলছে।

গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগ সমর্থিত প্রার্থীরা মেয়েদের হলে ভোটের আগেই ব্যালট পেপারে সিল মেরে ব্যালট বক্স ভরার বিষয়টি গুজব ছড়ানো হয়েছে। যারা এ গুজব ছড়িয়েছে তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। কেউ কোনো প্রমাণও দিতে পারেনি। ডাকসু নির্বাচনে জিএস প্রার্থী অনিক, নুরু ও আমি মিলে কেন্দ্রে ঢুকে অভিযান চালিয়েছি। কোথাও কোনো সিল মারা ব্যালট পেপার পাওয়া যায়নি।

তিনি বলেন, ভেতরে কী দেখেছে তা সবার সামনে নুরকে আমি বলতে বলেছি, কিন্তু নুর কিছু না বলে চুপ করেছিল। তারা গুজব ছড়িয়ে এ নির্বাচন বানচালের চেষ্টা করেছে। তবে নির্বাচন হবে, কেউ ঠেকাতে পারবে না।

মেয়েদের হলে আগেই তিনটি ব্যালট বাক্স রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে- সাংবাদিকদের এমন কথার জবাবে রাব্বানী বলেন, মেয়েদের হলে তিনটি ব্যালট বাক্স পাওয়া গেছে, সেখানে শুধু ওএমআর সিট পাওয়া গেছে। সিল মারা কোনো ব্যালট পেপার পাওয়া যায়নি।

কোটা সংস্কার আন্দোলনের নেতা ও ডাকসু নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদপ্রার্থী নুরুল হক নুরকে ছাত্রলীগের নারী প্রার্থীরা কেন পিটিয়েছে? প্রশ্ন করলে গোলাম রাব্বানী বলেন, নুর আমার বোনদের গালাগালি করেছে। আমার সমর্থকদের ভয়ভীতি দেখিয়েছে। কে মেরেছে তাকে? তার মাইরের চিহ্ন দেখান, সে (নুর) মিথ্যা গুজব ছড়িয়ে পালিয়ে গেছে। তাদের এই মিথ্যা গুজব টিকবে না বলেই তারা পালিয়েছে। নুর হলে ঢুকেছে ৩০ জন নিয়ে, আমি জিএস প্রার্থী, আমি এ হলে একাই প্রবেশ করি। সৎ সাহস আছে বলেই আমি একা ঢুকেছি, তারা পালিয়ে গেছে।

নুর কেন পালিয়ে গেল এমন প্রশ্ন তুলে তিনি বলেন, ও (নুর) বুঝতে পারছে আমাদের পক্ষে গণরায় আসছে। আমাদের বোনরা ছাত্রলীগকে ভোট দিচ্ছে। ওরা পরাজয় নিশ্চিত বুঝতে পেরেই পালিয়ে গেছে। ছেলেদের হলগুলোতে সুবিধা করতে না পেরে মেয়েদের হলে এসব অপকর্ম শুরু করেছিল। এর আগেও এরা এমন করেছে। কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনেও তারা এসব অপপ্রচার চালিয়েছে। আরেকটি মঞ্চ নাটক করা হয়েছে। সম্পূর্ণ পরিকল্পিতভাবে এসব করা হচ্ছে।

এইউএ/এমএইচএম/এমবিআর/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :