বাঁচানো গেল না পুলিশের এসআই আল-আমিনকে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:১৯ এএম, ০৪ এপ্রিল ২০১৯

অবশেষে না ফেরার দেশে চলে গেলেন পুলিশে সদ্য নিয়োগ পাওয়া এসআই মো. আল-আমিন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগ (২০১০-১১ সেশন) থেকে লেখাপড়া শেষ করে পুলিশে যোগ দিয়েছিলেন।

নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘ এক মাস চিকিৎসাধীন থাকার পর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বুধবার বিকেলে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের সাবেক শিক্ষার্থী সোহাগ আহমেদ।

এদিকে আল-আমিনের মৃত্যুর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে মুহূর্তেই শোকের ছাড়া নেমে আসে। তার সহপাঠী ও শুভাকাঙ্ক্ষীরা কিছুতেই মেনে নিতে পারছে না তার অকালে চলে যাওয়া।

জানা যায়, মো. আল-আমিন পুলিশের এসআই পদে সুপারিশপ্রাপ্ত হয়ে গত ফেব্রুয়ারির শুরুতে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে যোগদান করেন। ট্রেনিংরত অবস্থায় হঠাৎ নিপাহ ভাইরাসে আক্রান্ত হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঢাকায় ল্যাবএইড ও বিএসএমএমইউ হাসপাতালে আইসিইউতে লাইফসাপোর্টে ছিলেন তিনি। ধারাবাহিকভাবে নিবিড় পর্যবেক্ষণে রাখলে অবস্থার উন্নতি হবে বলে চিকিৎসকরা আশ্বাস দিলেও কম সময়ই তিনি সুস্থ অবস্থায় ছিলেন।

ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার তিলাটিয়া গ্রামের বাসিন্দা ছিলেন আল-আমিন। তার বাবা আবুল বাশার পেশায় একজন কৃষক। চার ভাইয়ের মধ্যে আল-আমিন সবার বড় ছিলেন।

মোয়াজ্জেম হোসেন/জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :